২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার

ব্রাহ্মনবাজার পশু হাটের ক্ষতিপূরন চেয়ে ডিসি বরাবরে ইজারাদারের আবেদন

আপডেট: জুন ২৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক সংবাদ: সিলেট বিভাগের অন্যতম পশুর হাট কুলাউড়া উপজেলার ব্রাহ্মনবাজার করোনা ভাইরাসের কারনে সরকারী ঘোষনা মোতাবেক প্রায় তিন মাস বন্ধ থাকায় ক্ষতিপূরন চেয়ে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন বাজারের ইজারাদার নাহিদ হোসেন। তিনি গত ১৮ জুন (ডিসি) বরাবরে একটি লিখিত আবেদন করেন।

আবেদন সূত্রে জানাযায়, (কভিড ১৯) বৈশ্বিক করোনা ভাইরাস মহামারির বিপর্যস্তের কারনে জনগনের স্বাস্থ্য ঝুকির দিক বিবেচনায় সরকারী নির্দেশনা মোতাবেক ব্রাহ্মনবাজারের সাপ্তাহিক হাট লকডাউনের শুরু থেকেই বন্ধ করে দেওয়া হয়। যার কারনে (১৪২৬) বাংলা সনের ৪ সপ্তাহ এবং (১৪২৭) বাংলা সনের ৮ টি সপ্তাহ বাজারের সাপ্তাহিক হাট একবারে বন্ধ ছিলো। পরবর্তীতে সরকারী বিজ্ঞপ্তির মাধ্যমে সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে হাট আবার চালুর নির্দেশনা আসলে গত দুই সপ্তাহ ইজারাদার পরীক্ষামূলক পশুর হাট বাজার চালু করলেও করোনা ভাইরাসের কারনে বাজারে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি একবারে কম থাকায় টুল স্বল্প পরিমানে আদায় হয়েছে।

এদিকে পশুর হাট প্রায় ৩ মাস বন্ধ থাকার কারনে আর্থিক ক্ষতিপূরন চেয়ে বাজারের ইজারাদার নাহিদ হোসেন মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিনের বরাবরে লিখিত আবেদন করেছেন।

নাহিদ হোসেন বলেন, তারা এই পশুর হাট এক বছরের জন্য ইজারা নেওয়ার সময় এককালীন টাকা সরাকারী কোষাগারে জমা দিয়ে বাজার ইজারা আনতে হয়েছে। কিন্তু ১২ সপ্তাহ এই বাজার বন্ধ থাকায় ইজারাদাররা মোটা অংকের টাকা ক্ষতির সমুখীন হতে হয়েছে। তাই তারা এই ক্ষতিপূরন চেয়ে এই আবেদন করেছেন, এবং দূত ক্ষতিপূরন গুলো পাওয়ার জন্য সংশ্লিষ্ট কৃতপক্ষের কাছে জোর দাবী জানান।

457 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন