১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার

রাত পোহালেই ভোটের লড়াই – কুলাউড়ার ১৩ ইউনিয়নে উৎসবের আমেজ

আপডেট: নভেম্বর ২৭, ২০২১

কুলাউড়ার ১৩ ইউপি নির্বাচন
ফেইসবুক শেয়ার করুন

কুলাউড়া সংবাদ :: কুলাউড়া ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬জনসহ সংরক্ষিত নারী ও সাধারণ ইউপি সদস্য পদে রেকর্ডসংখ্যক ৭শত প্রার্থী অংশ নিচ্ছেন। প্রার্থীদের প্রচার প্রচারণায় উপজেলার প্রতিটি গ্রাম ও হাটবাজারে উৎসবের আমেজ বিরাজ করছে। উৎসবের আমেজের সাথে প্রার্থী, সমর্থক ও ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে শঙ্কা রয়েছে। নির্বাচনকে প্রভাবিত ও ভোটারদের বিভ্রান্তি করার অভিযোগও করেছেন বেশ কয়েকজন প্রার্থী।

এদিকে শুক্রবার মধ্যরাত থেকে সকল আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে। প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা ভোটারদের মন জয় করতে দিচ্ছেন উন্নয়নসহ বিভিন্ন প্রতিশ্রুতি। ভোটাররাও অপেক্ষায় তাঁদের যোগ্য প্রার্থী নির্বাচনে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬জন, নারী ইউপি সদস্য পদে ১৬১ জন, সাধারণ ইউপি সদস্য পদে ৪৮৩ জন ভোটের মাঠে প্রতিদ্বন্ধিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো. আহসান ইকবাল বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ বজায় রাখতে আমরা সকল ব্যবস্থা গ্রহণ করেছি। এখনো পর্যন্ত কোন সহিংসতা ছাড়াই উৎসবের আমেজে প্রার্থীরা প্রচার প্রচারণা চালাচ্ছেন। শনিবার কেন্দ্রে পাঠানো হবে নির্বাচনী সকল আনুষাঙ্গিক সামগ্রী এবং ভোটের দিন সকালে কেন্দ্রে পাঠানো হবে ব্যালট পেপার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটি এম ফরহাদ চৌধুরী বলেন, আমরা আমাদের দায়িত্ব নিরপেক্ষভাবে পালন করছি। প্রার্থীরাও নির্বাচনকে সুষ্ঠু করতে প্রশাসনকে সহযোগিতা করতে হবে। আচরণবিধি লঙ্ঘনের দায়ে আমাদের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালাচ্ছেন। ভোটাররা আগামী ২৮ তারিখ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারেন সে ব্যাপারে প্রশাসন সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

193 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন