১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে গোলাপগঞ্জের কর্মরত সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত।

আপডেট: মে ২২, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

 

গোলাপগঞ্জ প্রতিনিধি: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে ৫ ঘন্টা আটকে রেখে লাঞ্চিত, নির্যাতনের প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তির দাবিতে গোলাপগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ মে) বিকেল ৫টায় পৌর শহরের চৌমুহনীতে গোলাপগঞ্জের কর্মরত সাংবাদিকদের উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম আব্দুল জলিলের সভাপতিত্বে ও সাংবাদিক আব্দুল আজিজ বাবরের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আহাদ।

বক্তব্য রাখেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শহিদুর রহমান সুহেদ, সহ-সভাপতি আবুল কালাম, গণদাবী পরিষদ গোলাপগঞ্জ শাখার সভাপতি জনবন্ধু ডা. হাবিবুর রহমান, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আজিজ খান, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খন্দকার বদরুল আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ রুবেল আহমদ, সিএন এন বাংলা টিভির স্টাফ রিপোর্টার সফিক উদ্দিন আহমদ, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ ফখরুল ইসলাম সাকিল।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট বারের আইনজীবী সহকারী আতাউর রহমান চৌঃ রুকেল, দৈনিক যায়যায়দিনের গোলাপগঞ্জ প্রতিনিধি কে এম আব্দুল্লাহ, দৈনিক বাংলাদেশ সমাচারের গোলাপগঞ্জ প্রতিনিধি দেলোয়ার হোসেন মাহমুদ, দৈনিক জৈন্তা বার্তার গোলাপগঞ্জ প্রতিনিধি অলিউর রহমান তামিম, সিলেট ভয়েসের গোলাপগঞ্জ প্রতিনিধি ফাহিম আহমদ, সাংবাদিক কামিল আহমদ তালুকদার, জাবেদ আহমদ, অনলাইন সময় টিভি বাংলার গোলাপগঞ্জ প্রতিনিধি আদনান চৌধুরী, সাংবাদিক দেলোয়ার হোসেন মান্না, তামিম আহমদ, আফছর আহমদ, এবি টিভির গোলাপগঞ্জ প্রতিনিধি সামিল হোসেন, ইমন আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, রোজিনা ইসলাম অনুসন্ধানী সাংবাদিকতার জ্বলন্ত দৃষ্টান্ত। তিনি তার কর্ম জীবনে সবসময়েই পেশাদারিত্ব বজায় রেখেছেন। সাহসী সাংবাদিকতায় বেশ কয়েকবার তিনি দেশে বিদেশে পুরস্কৃত হয়েছেন। স্বাস্থ্যখাত নিয়ে তিনি বেশ কয়েকটি অনুসন্ধানী রিপোর্ট করেন যা সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে ধারাবাহিক রিপোর্টের জেরেই রোজিনা ইসলামকে লাঞ্চিত ও হেনস্থা করে স্বাস্থ্য বিভাগ। তাকে এক কর্মকর্তা গলা চেপেও ধরেছেন। সাংবাদিকদের গলা চেপে ধরে কখনো কলম থামানো যাবেনা। সাংবাদিকরা সব সময় দুর্নীতির বিরুদ্ধে অবস্থান করে আসছে এবং অদূর ভবিষ্যতেও সৎ ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করে যাবেন।

72 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন