১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

সিলেটে এক বছরে করোনায় ৩৭৫ জনের মৃত্যু

আপডেট: মে ১৩, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

নিউজ ডেস্ক ::
সিলেট বিভাগে থামছে না করোনায় সংক্রমণ। বাড়ছে প্রাণহানি। মহামারি করোনায় গত এক বছরে সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৩৭৫ জনের। এরমধ্যে সিলেট জেলায় মৃত্যু হয়েছে ৩০০ জনের।

এদিকে আক্রান্ত হয়ে একদিনে প্রাণ হারিয়েছেন আরও ২ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫৩ জন। যার মধ্যে ১৭ জনই সিলেটের। আর একই সময়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১১৬ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গেল ২৪ ঘণ্টায় সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় ৫৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হন। এর মধ্যে সিলেট জেলার ১৭ জন, সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারে ১২ জন ও সিলেট ওসমানী মেডিকেল কলেজে আরও ২৩ জনের করোনা শনাক্ত হয়।

নতুন এই ৫৩ জনসহ সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৩৯২ জন।

এরমধ্যে শুধুমাত্র সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৩০ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৭৬১ জন, হবিগঞ্জে ২ হাজার ৪২৯ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩৭২ জনের করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।
গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১৬ জন। এরমধ্যে সিলেটের ৫২ জন, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ৫০ জন, মৌলভীবাজারে ১০ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ২৪৮ জন।

এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ৪০৫ জন। এছাড়া এখন পর্যন্ত সুনামগঞ্জে ২ হাজার ৬৮৬ জন, হবিগঞ্জে ১ হাজার ৯২৩ জন ও মৌলভীবাজারে ২ হাজার ২৩৪ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন করোনা আক্রান্ত রোগী। সব মিলিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২০৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৮৯ জন, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ১১ জন ও মৌলভীবাজারে ১ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে যে ২ জন মারা গেছেন তারা সিলেট জেলার বাসিন্দা। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭৫ জনে। এরমধ্যে সিলেট জেলার ৩০০ জন, সুনামগঞ্জে ২৮ জন, হবিগঞ্জে ১৮ জন ও মৌলভীবাজারের ২৯ জন রয়েছেন।

40 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন