২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সাব্বির হত্যার বিচারসহ ৬ দফা দাবিতে শাবি শিক্ষার্থীদের মানববন্ধন

আপডেট: মে ৬, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

নিউজ ডেস্ক:: সিলেট নগরীর সুবিদবাজারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মো. সাব্বির আহমেদের ট্রাকচাপায় নিহত হয়েছে। এঘটনায় হত্যাকারীদের দ্রুত বিচার নিশ্চিতকরণ ও আম্বরখানা-থেকে তেমুখী পর্যন্ত ট্রাক চলাচল বন্ধ করা সহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (৬ মে) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা মানববন্ধনে অংমহগ্রহণ করেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মলয় সরকারের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আশীষ কুমার বণিক, সাবেক শিক্ষার্থী কাসমীর রেজা, শাবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম উজ্জ্বল, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী ও শাবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটন, শাবি কর্মচারী সমিতির সভাপতি মো. ছাদেক আহমদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ট্রাক চাপায় নিহত হয়েছে, যা একক ঘটনা নয়। এই সিলেট-সুনামগঞ্জ রোডে এমন ঘটনা বারংবার ঘটে আসছে। কিন্তু প্রশাসন এর কোন সুনির্দিষ্ট সুরাহা করে না। ফলে ট্রাকচালকদের বেপরোয়া ট্রাক চালনায় নিয়মিত এধরনের ঘটনার পুণরাবৃত্তি হচ্ছে। আমরা এর নির্দিষ্ট সমাধান চাই। আগামীতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি বন্ধ করতে সরকার ও প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান বক্তারা।

এদিকে আগামীকাল (৭মে) উক্ত ৬টি দাবি লিখিত আকারে সিলেট জেলা প্রশাসক বরাবর লিখিত আকারে দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন বক্তারা।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের দাবিগুলোর হলো- সাব্বিরের ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত করা, সিলেট শহরের অভ্যন্তরীণ রোড়ে ট্রাক চলাচল করা, এয়ারপোর্ট থেকে বাধাঘাট বাইপাস সড়ক নির্মাণ, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণ, দূর্ঘটনায় আহত বোরহান সাদিকের সুচিকিৎসা নিশ্চিত, নিহতের পরিবারকে আর্থিক সহায়তা দেয়া।

উল্লেখ্য, গতকাল (৫ মে) রাত সাড়ে নয়টার দিকে নগরের সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিদবাজার পয়েন্টে বেপোরোয়া ট্রাকের চাপায় মোটর সাইকেল আরোহী মো. সাব্বির আহমেদ নিহত হন। সাথে থাকা বোরহান সাদিক গুরুতর আহত হয়ে সিলেট এমএজি ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

52 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন