১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় জাতির পিতার ১০১তম জম্মবার্ষিকী উদযাপন

আপডেট: মার্চ ১৭, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: কুলাউড়া উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু একাডেমীর আয়োজনে বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁঁর ১০১তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। কুলাউড়া উপজেলা পরিষদ চত্তরের বঙ্গবন্ধু ম্যুরালে সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর পক্ষ থেকে, কুলাউড়া উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের শ্রদ্ধাঞ্জলী অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়। কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. নুরুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মোমিন, কুলাউড়া অফিসার্স ক্লাব সম্পাদক ডা. সুলতান আহমদ, বীর মুিক্তযোদ্ধা সাবেক কমান্ডার সুশীল চন্দ্র দে ও ডেপুটি কমান্ডার মাসুক মিয়া, আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি নওয়াবজাদা আলী ওয়াজেদ খান বাবু, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল মতলিব, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসার, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, সাংবাদিক মাহফুজুর রহমান, শিশু বক্তা ইসরাত জাহান নওরী। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তার রাজনৈতিক জীবন ও স্বাধীনতাযুদ্ধের স্মৃতিচারণ করে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের স্বপ্ন ও ভিশন ৪১ বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন। সভার পূর্বে ‘বঙ্গবন্ধু’র জম্মদিনের কেক কাটেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী। সভাশেষে উপজেলা শিশু একাডেমী আয়োজিত শিশু ও কিশোরদের মধ্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানারা পারভীন, কুলাউড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলায়েত হোসেন, উপজেলা আনসার-ভিডিপি উপজেলা প্রশিক্ষক মো. আনোয়ার হোসেন প্রমুখ।

কুলাউড়া পৌরসভা:
কুলাউড়া পৌরসভার আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০১তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সকাল সাড়ে ৯ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ শ্রদ্ধাঞ্জলী অর্পনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়। সকাল ১০ টায় পৌরভবনে ‘বঙ্গবন্ধু’র জম্মদিনের কেক কাটেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। কেক কাটা অনুষ্টানে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আসম কামরুল ইসলাম, বীর মুিক্তযোদ্ধা সাবেক কমান্ডার সুশীল চন্দ্র দে, পৌর আওয়ামীলীগের সম্পাদক গৌরা দে, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, প্যানেল মেয়র তানভীর আহমদ শাওন, পৌর সচিব শরদিন্দু রায়সহ পৌর কাউন্সিলারবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কুলাউড়া সরকারি কলেজ :
কুলাউড়া সরকারি কলেজে দপুর ১২ টায় বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও কেক কর্তন করেন কলেজ গভর্নিং বডির সভাপতি, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী। অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল এর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোহাম্মদ মশিউর রহমানের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার ওসি বিনয় ভুষন রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার, উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সহকারী অধ্যাপক সজীব কুমার ভৌমিক, প্রভাষক মুরাদ আলম চৌধুরী, প্রভাষক মোঃ বদরুল ইসলাম, প্রভাষক সুমা রানী দেব, শরীর চর্চা শিক্ষক আবুল কাসেম, কলেজ ছাত্রলীগ সভাপতি জাকারিয়া আল জেবু, আব্দুল্লাহ আল মুমিন, মিনার বখশ। সভাশেষে দোয়া পরিচালনা করেন প্রভাষক মো. জাহিদুর রহমান। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

265 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন