১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সিলেটের সাথে ৫ ঘন্টা পর ট্রেন যোগাযোগ চালু

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী কুলাউড়া থেকে:: কুলাউড়া উপজেলার ভাটেরায় একটি তেলবাহী ট্রেনের চারটি চাকা লাইনচ্যুত হয়ে ৫ ঘন্টা রেলযোগাযোগ বন্ধ থাকার পর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে পুনরায় সারা দেশের সাথে সিলেটের রেলযোগাযোগ পুন:স্থাপিত করা হয়েছে।
রেলসূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি তেলবাহী ট্রেন শনিবার দুপুর ২টার দিকে ভাটেরা সিগনাল এলাকায় পৌঁছার পর একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এতে রেলযোগাযোগ বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে কুলাউড়া রেল স্টেশন থেকে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের জন্য লোকো ইনচার্জ দুলাল চন্দ্র সাহার নেতৃত্বে উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এছাড়া খবর পেয়ে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় এর নেতৃত্বে একদল পুলিশ দুর্ঘটনাস্থলের নিরাপত্তার জন্য ঘটনাস্থলে পৌঁছে রেলযোগাযোগ চালু না হওয়া পর্যন্ত ঘটনাস্থলে অবস্থান করে।
কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার মুহিব উদ্দিন আহমদ জানান, দুর্ঘটনার কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাহাড়িকা আন্ত:নগর ট্রেন বিকেলে কুলাউড়া স্টেশনে আটকা পড়ে। পরে দুর্ঘটনা কবলিত বগীর চাকা উত্তোলনের পর সন্ধ্যা সাড়ে ৬টায় লাইনের ফিটনেস দেয়ার পর সিলেট থেকে ২ ঘন্টা বিলম্বে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা পারাবত আন্ত:নগর ট্রেন এবং চ্ট্গ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে আসা কুলাউড়ায় আটকা পড়া পাহাড়িকা আন্ত:নগর ট্রেন চালুর মাধ্যমে রেল যোগাযোগ পুন:স্থাপিত করা হয়।
উল্লেখ্য, সিলেট রেলপথে গত ৪ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টায় একইভাবে চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা তেলবাহী ট্রেন কুলাউড়া-মাইজগাঁও রেলপথের ফেঞ্চুগঞ্জের বিয়ালীবাজার সংলগ্ন এলাকায় দুর্ঘটনায় পতিত হয়ে ট্রেনটির ১০টি বগির চাকা লাইনচ্যুত হয়ে রেল লাইনের ব্যাপক ক্ষতি সাধন হয়। উক্ত দুর্ঘটনায় সারা দেশের সাথে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার ২৭ ঘন্টা পর পুনরায় ট্রেন যোগাযোগ চালু করা হয়। সিলেট রেলপথে ঘন ঘন ট্রেন দুর্ঘটনায় ট্রেন যাত্রীরা একদিকে সীমাহীন ভোগান্তির সম্মুখীন হচ্ছেন ও অপরদিকে জান-মালের নিরাপত্তার আশংকায় ভোগছেন।

176 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন