৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় ৭ ফেব্রুয়ারি কোভিড ভ্যাকসিন প্রদানের উদ্বোধন করবেন সুলতান মনসুর

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২১

PIC-Vaksin
ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: কুলাউড়া উপজেলায় করোনা ভাইরাস প্রতিষেধক (কোভিড ভ্যাকসিন) কার্যক্রম আগামী ৭ ফেব্রুয়ারি উদ্বোধন উপলক্ষে বুধবার সকালে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান পরিচালনা কমিটির এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে কমিটির উপদেষ্ঠা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান প্রথম পর্যায়ে কুলাউড়ায় করোনা ভ্যাকসিন প্রদানের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সফল করার জন্য সর্ব মহলের সহযোগিতার আহ্বান জানান।
স্বাগত বক্তব্যে কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নুরুল হক জানান, কুলাউড়া উপজেলায় ১ম পর্যায়ে কোভিড ভ্যাকসিন প্রদানের জন্য ১১ হাজার ৭০০ ডোজ বরাদ্ধ করা হয়েছে। উক্ত ভ্যাকসিনের মেয়াদ থাকবে এপ্রিল/২১ পর্যন্ত। ইতিমধ্যে কোভিড ভ্যাকসিন গ্রহণকারীদের রেজিষ্ট্রেশন কার্যক্রম ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ প্রদান শুরু করা হয়েছে। তিনি ৫ ফেব্রুয়ারির মধ্যে ভ্যাকসিন গ্রহণকারীদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করার আহ্বান জানান। তিনি আরও জানান, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইতিমধ্যে টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি রোববার সকাল ১১ টায় সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি কোভিড ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। উদ্বোধনের পর ১ম টিকা গ্রহণ করবেন সদস্য সচিব ডা. নুরুল হক।
কমিটির সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী জানান,জনমনের সকল ভীতি দূরীকরণের জন্য ১ম ধাপে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগসহ সকল সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মধ্যে টিকা প্রদান করা হবে। তিনি ভ্যাকসিন গ্রহণে জনগণকে উদ্বুদ্ধ করণে গণমাধ্যম কর্মী, ইমাম ও জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন। সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু প্রমুখ। উপস্থিত ছিলেন কুলাউড়া থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম, আইন শৃংখলা কমিটির সদস্য নওয়াবজাদা আলী ওয়াজেদ খান বাবু, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরীসহ সরকারি বিভিন্ন কর্মকর্তা, এনজিও প্রতিনিধি প্রমুখ।

542 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন