২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

প্রধানমন্ত্রীর কাছে ৭ দফা দাবীতে যুক্তরাষ্ট্র জালালাবাদ অ্যাসোসিয়েশনের স্মারকলিপি প্রদান

আপডেট: সেপ্টেম্বর ২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

মোঃ কাওছার ইকবাল ঃ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে প্রবাসের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশের ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের যুক্তরাষ্ট্র শাখা স্মারকলিপি প্রদাণ করেছে। মঙ্গলবার যুক্তরাষ্ট্র সময় দুপুর ১২টা ও বাংলাদেশ সময় রাত ১০টায় নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটের কাছে ৭ দফা দাবি সম্বলিত এ স্মারকলিপি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন সংগঠনের নেতৃবৃন্দরা।
দাবীগুলোর মধ্যে রয়েছে ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর, প্রবাসীদের স্বার্থে এয়ারপোর্টের উভয় পার্শ্ব বাইপাস সড়ক নির্মাণ, সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক দ্রুত বাস্তবায়ন, সুনামগঞ্জ-নেত্রকোনা সড়ক নির্মাণ, সিলেট-আখাউড়া ডাবল রেললাইন দ্রুত নির্মাণ, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন ও সিলেট ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা।
নেতৃবৃন্দরা স্মারকলিপিতে এসব দাবী বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে উল্লেখ করেন দিন বদলের রাজনীতি ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের রাজনৈতিক অঙ্গণে এক নতুন সংস্কৃতির সৃষ্টি করেছেন আপনি। এজন্য সিলেট বিভাগের সকল প্রবাসীদের পক্ষ আপনাকে অভিনন্দন। আপনি অবগত রয়েছেন যে, বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে দেশে ও প্রবাসের সর্বত্র সিলেটবাসীর ভূমিকা ছিল অগ্রগণ্য। যুক্তরাষ্ট্রে মুক্তিযুদ্ধকে সংগঠিত করতে কাজী শামসউদ্দিনের ভূমিকার কথা মুক্তিযুদ্ধ ও প্রবাসীদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে প্রায় ৩০ লক্ষ সিলেটের লোক বসবাস করছেন, যারা দেশের অর্থনীতিতে বিশাল ভূমিকা রেখে চলেছেন। গতবারের নির্বাচনে বৃহত্তর সিলেটের ১৯ আসনের মধ্যে ১৭টি আসন আপনাকে উপহার দেয়া হয়। এ হিসেবেই সিলেটবাসীর ব্যাপক চাওয়া-পাওয়া ও প্রত্যাশা আপনার কাছে।
অতএব, বৃহত্তর সিলেটের এক কোটি অধিবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবীগুলোর প্রতি আপনার সদয় দৃষ্টি দিয়ে বৃহত্তর সিলেটবাসীকে আপনার কৃতজ্ঞতা পাশে আবদ্ধ রাখবেন, এ প্রত্যাশা আমাদের।
স্বারকলিপিতে প্রধানমন্ত্রীর আন্তরিক হস্তক্ষেপ কামনা করে আরো উল্লেখ করা হয়, প্রবাসী বাংলাদেশীরা দেশ ও জাতির সম্পদ। প্রবাসীরা প্রতি বছর প্রায় ৮ বিলিয়ন ডলার প্রেরণ করে থাকেন। তাই প্রবাসীদের একান্ত দাবী, তাদের দেশের সকল সম্পদ সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা। নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্সুলেটের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বিভিন্ন সংগঠনের দ্বায়িত্বশীল ও সহযোগী নেতৃবৃন্দ।

141 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন