১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় জাতীয় শোক দিবস পালনে প্রশাসনের প্রস্তুতি সভা

আপডেট: আগস্ট ১০, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলা প্রশাসনের উদ্দোগে যথাযোগ্য মর্যাদায় ১৫ই আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনের জন্য সোমবার এক প্রস্তুতি সভা অনুষ্টিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে পরিষদ সভাকক্ষে অনুষ্টিত সভায় জাতীয় শোক দিবস পালনে দিনব্যাপী কর্মসূচী গ্রহন করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সরকারী, আধা-সরকারী স্বায়ত্বশাসিত প্রতিষ্টান, শিক্ষা প্রতিষ্টান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনির্মিত করন, সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুস্পস্তবক অর্পন, ১০টায় পরিষদ সভাকক্ষে আলোচনা সভা ও ১১ টায় কুলাউড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন ও আলোচনাসভা, বিভিন্ন মসজিদ ও উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা অনুষ্টানসহ শিক্ষা প্রতিষ্টান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে কবিতা আবৃতি, চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগীতা, পুরস্কার বিতরন।
সভায় উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন যারা জাতির জনককে সপরিবারে হত্যা করে ১৫ আগষ্টের প্রেক্ষাপট তৈরী করেছিল, তারা এখনো সরব রয়েছে। তাই এব্যাপারে আইন শৃংখলা বাহিনীসহ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।
ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বর্তমান প্রেক্ষাপটে স্বাস্থ্য বিধি অনুসরন ও মাস্ক পরিধান করে সকল অনুষ্টান সফলভাবে সম্পন্নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে পৌর মেয়র শফি আলম ইউনুছ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, ওসি ইয়ারদৌস হাসান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জাকির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুর মতলিব, সহকারী শিক্ষা কর্মকর্তা সৌরভ গোস্বামী, উপজেলা শিশু কর্মকর্তা (ভারঃ) আবুল বাশার, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, নওয়াবজাদা আলী ওয়াজিদ খান, এডঃ এটিএম মান্নান, ইউপি চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহজাহান, উপজেলা স্কাউট সম্পাদক ফয়জুর রহমান ছুরুক, শিল্পকলা একাডেমী সম্পাদক অমলেন্দু চক্রবর্তী প্রমুখ আলোচনায় অংশ নেন। এছাড়া সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানরা অংশগ্রহন করেন।

339 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন