২রা এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার

বঙ্গবন্ধুর ছবি নামাতে হলে আমার লাশের উপর দিয়ে নামাতে হবে : সুলতান মনসুর

আপডেট: জানুয়ারি ২৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

কুলাউড়া সংবাদ :: মহান জাতীয় সংসদে রবিবার (২৬ জানুয়ারি) রাষ্ট্রপতির বক্তব্যের উপর ধন্যবাদ জ্ঞাপন করে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বক্তব্যের শুরুতে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা কে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, আমার রাজনৈতিক জীবনে যদি ছন্দপতন না হত তা হলে হয়তো আমি ধানের শীষ নিয়ে নির্বাচন করতে হতোনা। আমি ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত একটা রাজনৈতিক কারাগারে ছিলাম। চিন্তার দিক থেকে চেতনার দিক থেকে আজকে অনেকে আছেন যারা এক সময় বঙ্গবন্ধু কে হিটলার বলেছিলো তারাই আবার নৌকা মার্কা নিয়ে নির্বাচন করে এই সংসদে এসেছে।
এই সংসদে অনেকে আছেন যারা সেই দিন আমার ডাকসুর ভিপি হওয়ার পিছনে ভূমিকা রেখেছিলেন। বিশেষ করে সংসদ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন বলে আমি ডাকসু ভিপি হতে পেরেছিলাম। আমি ডাকসুর ভিপি হওয়ার পর যে বঙ্গবন্ধুর ছবি ১৯৭২ সালের ৫ ই জানুয়ারি ছেঁড়া হয়েছিলো সেই বঙ্গবন্ধুর ছবি ১৯৮৯ সালে ডাকসুর ভবনে আমি প্রথম তুলেছিলাম। যারা সেই দিন বঙ্গবন্ধুর ছবি নামাতে এবং আমাকে গুলি করতে গিয়েছিলো আমি সেই দিন বলেছিলাম বঙ্গবন্ধুর ছবি নামাতে হলে আমার বুকের উপর গুলি করে নামাতে হবে।

তিনি বলেন, আমি গত নির্বাচনে ধানের শীষ নিয়ে নির্বাচন করলেও আমার মুখে ছিল জয় বাংলা স্লোগান এবং পরনে ছিল মুজিব কোট। তিনি কুলাউড়াবাসী এবং সকল প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন প্রবাসী ভাইয়েরা আমাকে নানা ভাবে সাহায্য করেছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ‘দু:খী মানুষের মুখে হাসি ফুটানোর’ লক্ষে মুজিববর্ষে বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের কাজ করার সুযোগ করে দিতে হবে। এছাড়াও এ দেশের সকল জনগণকে জয় বাংলা জয় বঙ্গবন্ধু কে জাতীয় স্লোগান হিসেবে মেনে নেওয়ার আহবান জানান ।

517 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
error: কপি করছেন কেন ? আমি আপনার আইপি সেভ করলাম।
Frank Dinar