২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

কুলাউড়ায় ধসে যাওয়া ব্রিজে ঝুঁকি

আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের ঢুঁলিপাড়া রসুলগঞ্জ বাজার থেকে ভুকশিমইল অভিমূখী রাস্তার একটি ব্রিজ প্রায় ৫ মাস থেকে ধসে পড়া অবস্থায় রয়েছে। সংশ্লিষ্ট কতৃপক্ষ এখনো ব্রিজটি মেরামতের কোন উদ্যোগ গ্রহণ করেনি। ফলে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন বিভিন্ন স্কুল কলেজ মাদরাসার ছাত্র-ছাত্রী ও সাধারণ যাত্রীসহ বিভিন্ন যানবাহন।

সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজের এক অংশের ঢালাই খসে পড়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজ ধসে নিচের দিকে হেলে পড়েছে। স্থানীয় লোকজন গাছের বল্লি দিয়ে নিচ থেকে উপরের দিকে চাঁপ (ডিক্কা) দিয়ে ব্রিজটি সাময়িক ঠেকিয়ে রেখেছে। ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রীসহ যানবাহন পারাপার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা শান্ত মালাকার, তুহিন আহমদ ও প্রশান্ত মল্লিক বলেন, ব্রিজটি ভেঙ্গে গেলে ৪ ইউনিয়নের হাজার হাজার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে। দীর্ঘদিন থেকে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচলের ফলে ব্রিজটি ভেঙ্গে প্রাণহানির আশংকা করছেন স্থানীয়রা।

স্থানীয় কাদিপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম বলেন, গত ৫ মাস থেকে ব্রিজটি ভেঙ্গে পড়লে দ্রুত মেরামতের জন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এলজিইডি কর্মকর্তাকে বার বার অবগত করে আসছি।

কুলাউড়া উপজেলা প্রকৌশলী ইসতিয়াক হাসান জানান, ব্রিজটি মেরামতের জন্য টেন্ডার হয়ে গেছে। শীঘ্রই নতুনভাবে ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে।

115 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন