৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার

সিলেট থেকে প্রথমবার সরাসরি হজ ফ্লাইট গেলো জেদ্দায়

আপডেট: জুন ২৮, ২০২২

bbb
ফেইসবুক শেয়ার করুন

প্রথমবারের মতো সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দায় দুটি সরাসরি হজ ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মঙ্গলবার (২৮ জুন) সকাল সোয়া ১০টায় ৪১৯ জন হজ যাত্রী নিয়ে প্রথম ফ্লাইট সরাসরি সৌদি আরবের জেদ্দার উদ্দেশে উড়াল দেয়।

আগামী ৩০ জুন সকালে দ্বিতীয় হজ ফ্লাইটটি সিলেট থেকে যাত্রীদের নিয়ে সরাসরি জেদ্দা যাওয়ার কথা রয়েছে। জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিন্যান্স ডিরেক্টর নওশাদ আহমেদ।

তিনি জানান, সিলেট থেকে এবারের হজের প্রথম ফ্লাইটে যাত্রী ছিলেন ৪১৯ জন।

বাংলাদেশ থেকে হজের প্রথম ফ্লাইট সৌদি আরবে যায় গত ৫ জুন। ওইদিন ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১০ জন হজ যাত্রী নিয়ে বিমানের একটি উড়োজাহাজ জেদ্দা যায়।

তখন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছিলো, এবার সিলেট থেকে হজের দুটি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করা হবে। যে ফ্লাইট দুটিতে শুধুমাত্র হজযাত্রীই থাকবেন। দুটি ফ্লাইটই সিলেট থেকে সরাসরি যাবে জেদ্দায়। সেই ঘোষণা অনুযায়ী আজ মঙ্গলবার প্রথম ফ্লাইট পরিচালনা করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার জাগো নিউজকে জানান, আজ সকালে প্রথম হজফ্লাইট উপলক্ষে হজযাত্রীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে স্বাগত জানানো হয়। পরে সবার মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

153 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন