২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

কুলাউড়ায় ভাড়াটিয়া ব্যবসায়ীদের নতুন সংগঠন টিবিএফ

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

কুলাউড়া প্রতিনিধিঃ
ঐক্য, সুরক্ষা, সমন্বয় এই স্লোগানকে সামনে রেখে কুলাউড়া শহরের ভাড়াটিয়া দোকান ব্যবসায়ীদের ন্যায্য অধিকার ও দাবি অাদায় ভিত্তিক ভাড়াটিয়া ব্যবসায়ী ফোরাম (টিবিএফ) নামে নতুন এক সংগঠনের আত্মপ্রকাশ হল। অাত্মপ্রকাশের খবরে অধিকাংশ ব্যবসায়ীদের মাধ্যে অাশার অালো জেগেছে। ভাড়াটিয়া ব্যবসায়ীদের দীর্ঘ দিনের দাবি ছিল এমন একটি সংগঠন প্রতিষ্ঠা করা।

ভিটা মালিক ও ভাড়াটিয়ার মধ্যে সমন্বয় সাধন এবং ভাড়া ভিটায় দোকানদারদের অধিকার সুরক্ষার লক্ষ্যে (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌর শহরের বিছরাকান্দিস্থ অস্থায়ী কার্যালয়ে শতাধিক ব্যবসায়ীদের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক বার বারের নির্বাচিত সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কুলাউড়া ব্যাবসায়ী কল্যাণ সমিতির সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শ্রীমা স্টোরের সত্ত্বাধিকারী বিশ্বজিৎ দাস, সাবেক দপ্তর সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মইনুল ইসলাম বকুল, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মদরিছ আলী, মোঃ রুহুল আমিন,আব্দুস শাকুর শুকুর,শরীফুল ইসলাম তমু,জায়েদ আহমদ,সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের সভাপতি, হযরত শাহ্ সর্দার ট্রাভেলস ইন্টারন্যাশনাল এর পরিচালক মোঃ নাজমুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক,ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক নাজমুল বারী সোহেল, ব্যাবসায়ী কল্যাণ সমিতির সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হযরত শাহ্ সর্দার ট্রাভেলস ইন্টারন্যাশনাল এর পরিচালক মেহেদী হাছান খালিক, সাবেক ওয়ার্ড সদস্য আপন টেলিকমের সত্ত্বাধিকারী হাফিজুর রহমান লিটু, ঠিকানা ডিপার্টমেন্টালের সত্বাধিকারী সাইফুল ইসলাম সোহেল, প্রমিজ স্টীল হাউজের সত্বাধিকারী ইকবাল হোসেন সুমন,বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন, ফারুক আহমদ প্রমুখ।

নতুন এই সংগঠনের প্রাথমিকভাবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক সফল সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামিমসহ অারও দায়িত্বপ্রাপ্ত ব্যবসায়ী নেতা। এছাড়াও সংগঠনের দায়িত্বে অাসছেন কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক দায়িত্বপ্রাপ্ত অনেক নেতৃবৃন্দ।

এদিকে নতুন দায়িত্বপ্রাপ্ত সংগঠনটির ট্রেজারার সিনিয়র সাংবাদিক ও ব্যবসায়ী মো নাজমুল ইসলাম এক প্রতিক্রিয়ায় গণমাধ্যমকর্মীদের জানান,সংগঠনটির কর্মকার্য থাকবে ভাড়াটিয়া দোকান ব্যবসায়ীদের সমস্যা সম্ভাবনা নিয়ে কাজ করা ।এছাড়াও কুলাউড়া বাজারের সর্বস্তরের ব্যবসায়ী প্রতিনিধিদের সম্মিলিত প্রচেষ্টায় সংগঠনটির কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া অামাদের লক্ষ।

সভায় সর্বসম্মতিক্রমে প্রাথমিকভাবে মইনুল ইসলাম শামীম চেয়ারম্যান, মইনুল হক বকুলকে জেনারেল সেক্রেটারি ও মোঃ নাজমুল ইসলাম-কে ট্রেজারার হিসেবে নাম ঘোষণা করা হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে সিদ্বান্ত গৃহীত হয় আগামী ১৫ কার্য দিনের মধ্যে ২১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন করার পরিকল্পনা রয়েছে।

138 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন