২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

ফুলেল শ্রদ্ধায় সমাহিত সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২১

ফুলেল শ্রদ্ধায় সমাহিত সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান
ফেইসবুক শেয়ার করুন

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বর্ষীয়ান রাজনীতিবিদ অ্যাডভোকেট লুৎফুর রহমানকে নগরের মানিকপীর টিলায় সমাহিত করা হয়েছে।

এর আগে শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজারো রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, আমলা, বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের অংশগ্রহণে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অ্যাডভোকেট লুৎফুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধুর সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট লুৎফুর রহমানকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।

জানাজায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, অ্যাডভোকেট লুৎফুর রহমানের ছেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক স্বপন বক্তব্য রাখেন।

এ সময় নানক বলেন, বঙ্গবন্ধুর অন্যতম সহচর, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট লুৎফুর রহমানের অসুস্থতার খবর নিয়েছেন। তার মৃত্যুর খবর পেয়ে মুষড়ে পড়েছেন। তিনি সবার নিকট দোয়া চেয়েছেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে সাবেক গণপরিষদ সদস্য লুৎফুর রহমান নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলে ৮২ বছর। বঙ্গবন্ধুর সাহচর্য পাওয়া এই রাজনীতিবিদ সিলেটের সকলের কাছে ছিলেন সম্মানিত।

শুক্রবার দুপুরে শেষ শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানেও এই শ্রদ্ধার বহিঃপ্রকাশ ঘটে। রাজনীতি অঙ্গনের বাইরেও নানা শ্রেণী পেশার মানুষ লুৎফুর রহমানকে শেষ শ্রদ্ধা জানান। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদসহ সাংসদগণের পক্ষ থেকে বর্ষীয়ান এই রাজনীতিবিদকে শেষ শ্রদ্ধা জানান।

76 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন