২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

সিলেট বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড

আপডেট: জুলাই ২৯, ২০২১

সিলেট বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড
ফেইসবুক শেয়ার করুন

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিভাগে রেকর্ড ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ৭৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ডও এটি।

বুধবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করা শনাক্ত হওয়া ৭৩৬ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৩৭ হাজার ৬৫৪ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৮০০ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৩২২ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ৩৪৭ জন, মৌলভীবাজারে ৫ হাজার ১০৭ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ হাজার ৭৮ জন।

নতুন করে শনাক্তের মধ্যে ২৮৮ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জের ১১৬ জন, হবিগঞ্জের ৫৪ জন ও মৌলভীবাজারের ২২৫ জন রয়েছেন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৩ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এদিন সিলেট বিভাগে আরও ৩৫৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে ২৪০ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জের ৩৫ জন, হবিগঞ্জের তিনজন, মৌলভীবাজারের ৭২ জন। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

বেসরকারি ক্লিনিক ও মেডিকেল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম হোসাইন জানান, করোনা রোগীদের চিকিৎসার জন্য নিরবচ্ছিন্ন অক্সিজেন সাপোর্টের পাশাপাশি আইসিইউর প্রয়োজন। এই মুহূর্তে আমাদের কাছে আইসিইউ শয্যা খালি নেই। একটি শয্যা খালি হলে এটি পাওয়ার জন্য অন্তত ২০ থেকে ২৫ জন অপেক্ষমাণ তালিকায় রয়েছেন। এ কারণে নতুন করে আইসিইউ রোগীদের ভর্তি নেয়া যাচ্ছে না।

261 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন