২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

ব্রেকআপের পর ছেলেরা যেসব সমস্যায় পড়ে

আপডেট: জুলাই ২৭, ২০২১

ব্রেকআপের পর ছেলেরা যেসব সমস্যায় পড়ে
ফেইসবুক শেয়ার করুন

অল্পস্বল্প ভালোলাগা একদিন ভালোবাসায় গড়ায়। দু’জনের ছোট ছোট গল্প, আড্ডা, গান, অভিমান জমা হতে হতে বাড়ে সম্পর্কের বয়স। সময়ের সঙ্গে তাল মেলাতে গিয়ে সম্পর্ক একইরকম গতিশীল থাকে না। হয়তো দু’জনের মাঝখানে দূরত্ব আসে, হয়তো চোখের আড়াল হওয়ার কারণে মনেরও আড়াল হতে থাকে, কিংবা ঘটতে পারে এমন অনেককিছুই যা কখনো প্রত্যাশায় ছিল না। সেখান থেকে ভাঙন, সরে আসা, আর কখনো একে অন্যের মুখ দেখতে না চাওয়া আরও কত কী! সবাই বলে, সম্পর্ক ভেঙে গেলে মেয়েদের কষ্ট বেশি হয় কিংবা মেয়েটিই বেশি সমস্যায় পড়ে। আসলেই কি তাই? ব্রেকআপের পর ছেলেদেরও কিছু সমস্যায় পড়তে হতে পারে। কী সেই সমস্যা জানতে চান? জেনে নিন-

ইগোতে আঘাত

ছেলেদের মনে একটি ভাবনা কাজ করে যে, সেই চাইলেই একটি মেয়েকে ছেড়ে আসতে পারে। কিন্তু একটি মেয়ে তাকে ছেড়ে যেতে পারবে না। তাই যখন কোনো মেয়ে সম্পর্ক ভেঙে চলে যায় তখন ছেলেটির ইগোতে আঘাত লাগে। এমনকী প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করলেও মেনে নিতে পারে না অনেক ছেলে। সেখান থেকে প্রতিশোধপরায়ণ হয়ে ওঠার ঘটনাও একেবারে কম নয়। যে কারণে ব্রেকআপ হলে ছেলেটির মনে অদ্ভুত দ্বন্দ্ব চলতেই থাকে।

সমাজ থেকে বিচ্ছিন্ন

ব্রেকআপের পর ছেলেরা সাধারণত নিজেকে গুটিয়ে নেন বা সামাজিকতা থেকে দূরে সরে থাকেন। তাদের মন খারাপ বা একাকীত্বের কথা কাউকে জানাতে চান না। অনেক সময় ভুল পথেও পা বাড়িয়ে বসেন! যা কোনো অবস্থায়ই কাম্য নয়। এরকম সময় অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেও আড়ালে চলে যান।

নিজের ভুল বুঝতে পারা

সম্পর্ক ভেঙে যাওয়ার পর ছেলেটি তার ভুলগুলো বুঝতে পারে অনেক সময়। তার কোন ব্যবহারগুলো ঠিক ছিল না, কোন কথাটি আরও বেশি সুন্দর করে বলা উচিত ছিল সেসব নিয়ে অনুশোচনা হতে থাকে। সেখান থেকে ভুগতে থাকেন অপরাধবোধে। কাউকে কষ্ট দিয়েছেন কিন্তু তা লাঘব করার সুযোগ নেই, এই বাস্তবতা তাদের কুঁড়ে কুঁড়ে খায়।

বিশ্বাসে আঘাত লাগে

প্রিয় মানুষটির সঙ্গে বিচ্ছেদের কারণে বিশ্বাসে আঘাত লাগে। বেশিরভাগ ছেলে ধরেই নেয় যে, তার বিশ্বাসেই অটল থাকা যাবে। কিন্তু সেই বিশ্বাস অনেক সময় টলে ওঠে। যে ধাক্কা সামলাতে তার অনেকটা সময় লেগে যায়। সম্পর্কের প্রতি বিশ্বাস ও আস্থা চলে যায়। তারা নতুন করে কাউকে ভালোবাসার কথা ভাবতে পারেন না অনেক সময়।

প্রেমে ভয় পান

প্রেম ভেঙে যাওয়ার পর নতুন করে প্রেমের সম্পর্কে জড়াতে তারা ভয় পান। অনেকে ভাবেন, একাই বেশ আছি; ভুল পথে পা বাড়ানোর চেয়ে একা থাকা ভালো। নিজের মতো জীবন কাটিয়ে দেওয়ার কথাও ভাবেন অনেকে। মেয়েদের অকারণে সন্দেহ করার স্বভাব তৈরি হয়।

63 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন