১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

জুড়ীতে আগুন লাগার ভূয়া খবর দিয়ে ফায়ার সার্ভিসকে বিভ্রান্ত!

আপডেট: জুন ৯, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক সংবাদঃ মৌলভীবাজারের জুড়ীতে একটি তুলা তৈরির কারখানায় আগুন লেগেছে এরকম একটি খবর পেয়ে সেখানে গিয়ে আগুনের সত্যতা পায়নি ফায়ার সার্ভিস ইউনিট। আগুন লাগার ভূয়া খবরে এলাকায় দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে। বুধবার দুপুরের দিকে এ ঘটনাটি ঘটেছে।

ফায়ার সার্ভিস কুলাউড়া ইউনিট সূত্রে জানা যায়, বুধবার দুপুরে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিয়ে এক ব্যক্তি খবর দেন জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের কন্ঠিনালা এলাকার একটি তুলা তৈরির কারখানায় আগুন লেগেছে। সাথে সাথে জরুরি সেবা থেকে ফায়ার সার্ভিসের কুলাউড়া ইউনিটের সাথে যোগাযোগ করা হয়। এরপর ফায়ার সার্ভিস কুলাউড়া ইউনিটের একটি দল ঐ স্থানে দ্রুত পৌঁছায়। ফোনে দেওয়া তথ্যমতে আগুনের সত্যতা না পেয়ে তারা ঐ ব্যক্তির সাথে যোগাযোগ করলে বার বার বিভিন্ন স্থানের কথা বলে তাদেরকে বিভ্রান্ত করতে থাকেন। এক পর্যায়ে তিনি আর ফোন ধরেননি।

এদিকে ফায়ার সার্ভিসের ছোটোছুটিতে আশপাশের এলাকায় দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগেও এরকম ভূয়া তথ্য দিয়ে ফায়ার সার্ভিসকে বিভ্রান্ত করার ঘটনা ঘটেছে।

কন্ঠিনালা এলাকার বাসিন্দা সাইফুর রহমান বলেন, “ফায়ার সার্ভিসের গাড়ির শব্দ পেয়ে দ্রুত এগিয়ে যাই। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আশপাশের এলাকায় খোঁজখবর নিয়ে নিশ্চিত হই আমাদের এলাকার কোথাও এরকম আগুন লাগেনি। যিনি এ তথ্যটি দিয়েছেন সেটা ভূয়া। তাকে প্রযুক্তির মাধ্যমে সনাক্ত করে শাস্তি নিশ্চিত করা প্রয়োজন।”

ফায়ার সার্ভিস কুলাউড়া ইউনিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপেন্দ্র কুমার সিংহ বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা অনেক খোজাখুজি শেষে নিশ্চিত হই ঐ এলাকার কোথাও আগুন লাগার ঘটনা ঘটেনি। এ ব্যাপারে জুড়ী ও কুলাউড়া থানার সহযোগিতায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

80 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন