৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট বিচারপতি কুলাউড়ার নাজমুন আরা নতুন ডিজি

আপডেট: মে ২০, ২০২১

inbound7818128358909335835
ফেইসবুক শেয়ার করুন

নিউজ ডেস্ক ::
আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি নাজমুন আরা সুলতানাকে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক (ডিজি) পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল বুধবার আইন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

নাজমুন আরা আজ বৃহস্পতিবার নতুন কর্মস্থলে দায়িত্ব গ্রহণ করবেন। বিদায়ী মহাপরিচালক অবসরপ্রাপ্ত বিচারপতি খোন্দকার মুসা খালেদের শেষ কর্মদিবসও আজ। নাজমুন আরা দেশের সর্বোচ্চ আদালত আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে প্রথম নারী বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটেরও প্রথম নারী ডিজি তিনি।

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, এ পদে কর্মরত থাকাকালে তিনি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতির প্রাপ্য বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধা পাবেন।

১৯৭৫ সালের ২০ ডিসেম্বর মুনসেফ (সহকারী জজ) হিসেবে বিচার বিভাগে যোগ দেন নাজমুন আরা। ১৯৯১ সালে তিনি ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ পান। ২০০০ সালে হাইকোর্ট বিভাগে এবং ২০১১ সালে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয় তাকে। ২০১৭ সালের ৭ জুলাই অবসরে যান তিনি।

96 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন