১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় বোরো ধান সংগ্রহের উদ্ধোধন

আপডেট: মে ৬, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

 

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়া উপজেলা খাদ্য বিভাগের তত্ত্বাবধানে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী খাদ্য গুদাম প্রাঙ্গণে কুলাউড়া পৌরসভার কৃষক মো. হারুন আহমদ কাছ থেকে ৩ টন ধান ক্রয় করে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক মো. শাহীন মিয়ার পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. বিল্লাল হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিনয় কুমার দেব, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি নওয়াবজাদা আলী ওয়াজেদ খান বাবু, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খান, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি এম মছব্বির আলী, উপজেলা কৃষকলীগের সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিনয় কুমার দেব জানান, চলতি বোরো মৌসুমে অনলাইনের মাধ্যমে ১ম পর্বে তালিকাভূক্ত ৩৮১ জন কৃষকের মধ্যে গত মঙ্গলবার ইউএনও কার্যালয়ে লটারীর মাধ্যমে ৩০১ জন কৃষক বাছাই সম্পন্ন করা হয়েছে। বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকারি নির্ধারিত মুল্যে টনপ্রতি ২৭ হাজার টাকা মূল্যে সরকারি খাদ্য গুদামে ৩ ক্যাটাগরী কৃষকের কাছ থেকে জনপ্রতি ৩টন, ২টন ও ১ টন করে ৪৯৬ টন ধান ক্রয় করা হবে। তিনি আরও জানান, ২য় পর্বের লটারী আগামী ১১ মে অনুষ্ঠিত হবে। উক্ত লটারীতে বাছাইকৃতদের কাছ থেকে অপর ৪৯৬ টন ধান ক্রয় করা হবে। আগামী ১৬ আগষ্ট পর্যন্ত ৯৯২ মে: টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান।

31 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন