১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

প্রধানমন্ত্রী সর্বদা জনগণের কথা চিন্তা করেন : পরিবেশমন্ত্রী

প্রকাশিত: মে ৪, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

অনলাইন রিপোর্টার ॥ দেশের মানুষ যাতে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত না হয়, মানুষ যাতে অসহায় না হয়ে পড়েন এবং মানুষের যেন খাদ্যের অভাব না হয় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদা চিন্তা করেন বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্বে অর্থনৈতিক স্থবিরতা নেমে আসলেও সরকার করোনাভাইরাস নিয়ন্ত্রণে অনেকাংশে সফল হয়েছে। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে দেশে করোনা আক্রান্তের হারও কমে এসেছে।

সোমবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, কৃষকরা যাতে উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পায়, বঞ্চিত না হয় বা প্রতারিত না হয় সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। মন্ত্রী আরো বলেন, মহামারিকালে সবাইকে মাস্ক পরিধান, নিয়মিত হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব মেনে চলাসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান।

উল্লেখ্য, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য জনপ্রতি ৫০০ টাকা ও ৪৫০ টাকা হারে ১৬ হাজার ৭ শত ৮টি পরিবারকে মোট ৭৭ লক্ষ ৮৩ হাজার ৬ শত টাকা বিতরণ করা হয়।

415 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন