৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

কুলাউড়ায় করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

আপডেট: এপ্রিল ২৫, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী উপজেলা পরিষদ প্রাঙ্গণে কর্মহীন দু:স্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মহীনদের মাঝে উপহার প্রদানের প্রসংশা করে বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক এম আতিকুর রহমান আখই।
বিতরনকৃত উপহার সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি ছোলা এবং ১ লি. ভোজ্য তেল। ১৭টি শ্রেণি পেশার মানুষের মাঝে প্রধানমন্ত্রীর এ সকল উপহার সামগ্রী বিতরণ করা হবে বলে প্রশাসনসূত্রে জানা গেছে।
কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী জানান, পবিত্র রমজান ও ঈদ-উল ফিতর উপলক্ষে অসহায়, দু:স্থ ও অতিদরিদ্র পরিবার এবং কোভিড-১৯ এর কর্মহীন হওয়া মানুষের সাহায্যার্থে ত্রাণ সহায়তা ও ভিজিএফ হিসেবে কুলাউড়া উপজেলায় ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় সর্বমোট ১ কোটি ৩ লাখ ২৮ হাজার ২ শত ৫০ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া ত্রাণ সহায়তা নগদ হিসেবে পরিবার প্রতি ৫০০ টাকা হারে কুলাউড়া পৌরসভায় ২ লাখ টাকা, প্রতিটি ইউনিয়নে ২ লাখ ৫০ হাজার টাকা করে মোট ৩২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হবে। ভিজিএফ হিসেবে পরিবার প্রতি নগদ ৪৫০ টাকা করে কুলাউড়া পৌরসভায় ৪৬২১ টি পরিবারের মাঝে ২০ লাখ ৭৯ হাজার ৪ শত ৫০ টাকা ও ১৩ টি ইউনিয়নে ১০,৬৬৪টি পরিবারের মাঝে ৪৭ লাখ ৯৮ হাজার ৮ শত টাকা বিতরণ করা হবে।


তিনি আরও জানান, ত্রাণ সহায়তা ও ভিজিএফের উপ-বরাদ্দ ইতিমধ্যে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের অনুকূলে প্রদান করা হয়েছে। অসহায়, দু:স্থ ও অতিদরিদ্র এবং কোভিড-১৯ এর কর্মহীন হওয়া ব্যক্তিদের সংশ্লিষ্ট পৌরসভা/ ইউনিয়ন পরিষদে যোগাযোগক্রমে তালিকাভুক্ত হওয়ার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

 

217 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন