২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

ব্যাংকিং সেবা উপজেলা শহরে সপ্তাহে ৩ দিন

আপডেট: এপ্রিল ১৪, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী :: করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার দেশব্যাপী বুধবার ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ঘোষণার পর ব্যাংকিং সেবা নিয়ে জনমনে এক বিভ্রান্তির সৃষ্টি হয়। অবশেষে বাংলাদেশ ব্যাংকের ১৩ এপ্রিলের সর্বশেষ সিদ্ধান্তের প্রেক্ষিতে জনমনের বিভ্রান্তির অবসান ঘটে। তবে ব্যাংকের শাখা উপজেলা শহরে সপ্তাহে ৩ দিন ও সিটি কর্পোরেশন এলাকায় প্রতি কর্মদিবসে খোলা রাখা হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ব্যাংকিং সেবা একটি জরুরি পরিসেবা হওয়ায় সকল তফশিলী ব্যাংক ঘোষিত লকডাউনের আওতা বহির্ভূত থাকবে। এছাড়া বিজ্ঞপ্তিতে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, কৃষিকাজে নিয়োজিত সেবা, খাদ্য দ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি লকডাউনের আওতা বহির্ভুত থাকবে মর্মে ঘোষণা করা হয়।
ব্যাংক খোলা সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে সপ্তাহের প্রতি রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার। আর সিটি কর্পোরেশ এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবসে খোলা রাখা হবে। এছাড়া প্রধান শাখাসহ বৈদেশিক মুদ্রায় অনুমোদিত ডিলার শাখা খোলা রাখা হবে। মন্ত্রী পরিষদ বিভাগের ১৩ এপ্রিলের চিঠির প্রেক্ষিতে কেন্দ্রীয় ব্যাংক এ সিদ্ধান্ত নেয়।
229 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন