১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় নতুন করে করোনা দেখা দিয়েছে : ৩ জন পজিটিভ

আপডেট: মার্চ ২২, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

শাহবান রশীদ চৌধুরী অনি :: কুলাউড়া উপজেলায় মহামারি কোভিড-১৯ এর প্রথম ঢেউ মোকাবিলার পর নতুন করে দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। চলতি এক সপ্তাহের মধ্যে কুলাউড়ায় স্যাম্পুল পরীক্ষায় ৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে ১জন সিলেট শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ইতিমধ্যে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসন, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার ১১ সহ¯্রাধিক পুরুষ-মহিলা কোভিড-১৯ ভ্যাকসিন এর ১ম ডোজ গ্রহণ করেছেন। এছাড়া কুলাউড়া পুলিশ প্রশাসন জনগণকে মাস্ক পরিধানসহ করোনার দ্বিতীয় ঢেউ থেকে সুরক্ষায় বিভিন্ন সতর্কতামূলক ও উদ্বোদ্ধকরণের কার্যέম চলতি সপ্তাহ থেকে শুরু করেছেন। পুলিশ প্রশাসনের কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর ঘোষণা দিয়েছেন ১ সপ্তাহ পর কেহ স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে সরাসরি অ্যাকশন। কাউকে কোন ছাড় দেয়া হবে না। যেখানেই যাকে মাস্কবিহিন অবস্থায় পাওয়া যাবে তার বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হবে।
কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় জানান, রবিবার থেকে পুলিশের আয়োজনে সপ্তাহব্যাপী বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু করা হয়েছে। কুলাউড়ায় নতুন করে মহামারি করোনার দ্বিতীয় ঢেউ থেকে জনগণকে সুরক্ষায় ১ সপ্তাহ পর আইন প্রয়োগে পুলিশ সার্বক্ষণিক মাঠে থাকবে।
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, কুলাউড়ায় করোনার দ্বিতীয় ঢেউয়ে চলতি সপ্তাহে আক্রমণের শিকার হয়েছেন ৩ জন। এরমধ্যে জয়চন্ডী ইউনিয়নের দুর্গাপুরের ১ জন, কর্মধা ইউনিয়নের ১ জন ও টিলাগাঁও ইউনিয়নের বিজলীর ১ জনসহ মোট ৩ জন। আέান্তদের মধ্যে বিজলীর পজিটিভ রোগী সিলেট শামসুদ্দিন হাসপাতালে ভর্তি রয়েছেন। অপর করোনা পজিটিভ ৩ রোগীকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে।
উল্লেখ্য, কুলাউড়া উপজেলায় নতুন করে করোনার আέান্ত দেখা দেয়ায় সর্ব-মহলে আতংক বিরাজ করছে।

440 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন