১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সিলেটে অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে মামলা দায়েরসহ ১৩ লক্ষ টাকা জরিমানা

আপডেট: মার্চ ১৬, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী :: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিনের নেতৃত্বে বকেয়া বিদ্যুৎ বিল আদায় এবং অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে গত দু’দিনে সিলেট নগরীর শিবগঞ্জ, পূর্ব শাহী ঈদগাহ এবং লালদিঘীরপাড় এলাকায় ১৩ লাখ টাকা জরিমানাসহ ২ টি মামলা দায়ের ও ৪ জন গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সুত্রে জানা যায় মঙ্গলবার অভিযানকালে নগরীর লালদিঘীরপাড় এলাকায় অবৈধ বিদ্যুৎ ব্যবহার করার অপরাধে মোঃ কামাল মিয়াকে ৭ লাখ ৭৪ হাজার ২১৩ টাকা জরিমানা করা হয়। পরে উক্ত গ্রাহক জরিমানার টাকা পরিশোধ করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয় নি।
অপরদিকে গত সোমবার অভিযানকালে লালদিঘীরপাড় এলাকায় অটোরিকসা গ্যারেজে অবৈধ বিদ্যুৎ ব্যবহার করার অপরাধে শাহ মোঃ মোতাচ্ছির আলীকে ২ লাখ ৪০ হাজার ২৭৫ টাকা এবং শিবগঞ্জ এলাকায় অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করার অপরাধে মোঃ বেলাল আহমেদকে ২ লাখ ৮০ হাজার ৪১৬ টাকা জরিমানা করা হয়। উক্ত দু’গ্রাহক জরিমানার টাকা পরিশোধ না করায় তাদের বিরুদ্ধে বিদ্যুৎ কোর্টে মামলা দায়ের করা হয়েছে।
বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সিলেট দপ্তরের নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন জানান গত দু’দিনে শিবগঞ্জ, সোনারপাড়া, উপশহর, বালুচর, লালদিঘীরপাড় হকার্স মার্কেট ও শাহী ঈদগাহ এলাকায় ঝটিকা অভিযান পরিচালনার সময় এসব পদক্ষেপ গ্রহণ করা হয়। তিনি জানান সরকারের রাজস্ব আদায়ের জন্য এ ধরণের অভিযান নিয়মিতভাবে পরিচালিত হবে। সংযোগ বিচ্ছিন্ন অভিযানে বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর সিলেট দপ্তরের সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলীসহ অন্যান্য কারিগরী কর্মচারীবৃন্দ অংশ গ্রহন করেন।

177 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন