১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়া মহিলা কলেজের মরহুম অধ্যক্ষ রউফসহ প্রতিষ্ঠাতাদ্বয়ের স্মরণে মিলাদ

আপডেট: মার্চ ১৪, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের মরহুম অধ্যক্ষ মো. আব্দুর রউফসহ প্রতিষ্ঠাতাদ্বয় মরহুম আলহাজ্ব মো. ইয়াকুব আলী ও মরহুম আলহাজ্ব মো. তাজুল ইসলাম এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
কলেজের অধ্যক্ষ (ভার.) মো. এমদাদুল ইসলাম ভুট্টোর সভাপতিত্বে ও প্রভাষক মো. খালিক উদ্দিনের পরিচালনায় কলেজ ভবনে অনুষ্ঠিত মিলাদ অনুষ্ঠানে অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি, সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খান, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, কলেজ কমিটির সদস্য, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সদস্য, পৌর আ’লীগ সম্পাদক গৌরা দে, বাকশিস সভাপতি, বরমচাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফজলুল হক ফজলু, লংলা আধুনিক ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভার.) আতাউর রহমান, এম এ গণী ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভার.) শাহ আলম সরকার, কুলাউড়া পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আব্দুস সহিদ বাবুল, মরহুম অধ্যক্ষ রউফের সহধর্মিনী রিনা চৌধুরী, সহকারী অধ্যাপক সিরিন বেগম, সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা অধ্যক্ষ রউফসহ প্রতিষ্ঠাতাদ্বয়ের স্মৃতিচারণ করে বলেন, বিগত সময়ে মরহুম এ তিন গুণী ব্যক্তি যদি তাদের মেধা, শ্রম ও ভূমি দান করে কলেজ প্রতিষ্ঠার ক্ষেত্রে এগিয়ে না আসতেন তাহলে আজ এ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠত না। কুলাউড়ার নারীরা শিক্ষায় অগ্রসর হতে পারত না। তাই তাদের এ মহতী ভূমিকাকে আজ সবাই স্মরণ করছেন। সভাশেষে মরহুম গুণীত্রয়ের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করেন উপজেলা মসজিদের খতিব মাও. মুফতি আহসান উদ্দিন।

উল্লেখ্য, অধ্যক্ষ মো. আব্দুর রউফ গত বছরের ১৫ মার্চ, প্রতিষ্ঠাতাদ্বয় মরহুম আলহাজ্ব মো. ইয়াকুব আলী ২০০৫ সালের ৯ মার্চ ও মরহুম আলহাজ্ব মো. তাজুল ইসলাম ২০০৯ সালের ৫ মার্চ ইন্তেকাল করেন।

245 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন