১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় জলাতঙ্ক নির্মূলের লক্ষে অবহিতকরণ সভা

আপডেট: মার্চ ১০, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষে ব্যাপকহারে কুকুরের টিকাদান কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হকের সঞ্চালনায় সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজার মো. রাসেল খান।
বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভা মেয়র সিপার উদ্দিন আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস পপি, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা গোলাম মেহেদী, কুলাউড়া থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক খালেদ পারভেজ বখশ, ব্রাহ্মণবাজার ইউপি চেয়ারম্যান মমদুদ হোসেন, কাদিপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম, বরমচাল ইউপি চেয়ারম্যান খোরশেদ আহমদ খান সুইট প্রমুখ।
সভায় জানানো হয়, জলাতঙ্ক একটি ভয়ংকর মরণব্যাধি রোগ। জলাতঙ্ক রোগে মানুষ মারা যায়। এটি মুলত কুকুরের কামড় বা আঁচড়ের মাধ্যমে ছড়ায়। সভায় আরও জানানো হয়, আগামী বৃহস্পতিবার ১১ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত ৫ দিনব্যাপী কুলাউড়া উপজেলায় কুকুরের ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে। কুলাউড়া পৌরসভাসহ ১৩ ইউনিয়নে এ কার্যক্রম বাস্তবায়নের লক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজার মো. রাসেল খানের নেতৃত্বে কুকুর ধরার জন্য ৬২ জনের এক টিম ঢাকা থেকে কুলাউড়া পৌঁছেছে। উক্ত টিমকে কুলাউড়া উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের ৩১ জন টিকা প্রদানকারী টিকা প্রদানে সহযোগিতা করবে। সভায় উক্ত কার্যক্রমকে সফল করার জন্য সর্বমহলের সহযোগিতা কামনা করা হয়।

169 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন