৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কুলাউড়ায় ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে’ সোহান’র জম্মদিন পালন

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২১

PIC-Mannan
ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলাধীন পৃথিমপাশা ইউনিয়নের ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে’ আহমদ জে সোহান এর ৩০তম জম্মদিন উপলক্ষে শুক্রবার আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মনু মডেল কলেজ পরিচালনা কমিটির সভাপতি, সাবেক চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ এর সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক মো. আব্দুল মালিকের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মনু মডেল কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নান।
বিশেষ অতিথি ছিলেন লংলা আধুনিক ডিগ্রী কলেজের কৃষিশিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. হেলাল খাঁন, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আমিনুর রহমান, কুলাউড়া সরকারি কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক মো. জমশেদ খান, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খালিক উদ্দিন, ঘিলাছড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল বাছিত, স্কুলের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি মো. মকবুলুর রহমান, সদস্য মো. জয়নাল আবেদীন, মো. ইমাদ আলী প্রমুখ। সভায় বক্তারা বলেন, আমেরিকায় অকালে মৃত্যুবরণকারী মেধাবী ছাত্র আহমদ জে সোহান এর নামে তার পরিবারের পক্ষ থেকে ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠার মাধ্যমে এক প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো বঞ্চিত মানুষের জন্য শিক্ষা প্রতিষ্ঠান করে দেয়ায় এলাকার মানুষের মনের মনিকোটায় মরহুম সোহান চির স্মরণীয় হয়ে থাকবে।

সভাশেষে সোহানের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের খতিব হাফিজ মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্কুলের শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রস্থ নিউইয়র্ক নিবাসী কুলাউড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষিকা জাহানারা বেগম লক্ষীর একমাত্র পুত্র আহমদ জাহান সোহান (১৮) ২০১০ সালের ৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন। মৃত্যুর পর তার স্মরণে সোহানের পরিবারের অর্থায়নে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলিতে তার নামে ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা করা হয়।

258 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন