২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়া ব্যবসায়ী সমিতির পিঠা উৎসব

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসবের আয়োজন করা হয়। কুলাউড়া শহরস্থ বঙ্গবন্ধু উদ্যানে রোববার সকাল ১১টায় ঐতিহ্যবাহী পিঠা উৎসবের ফিতা কেটে উদ্বোধন করেন কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে ও সম্পাদক আতিকুর রহমান আখই এর সঞ্চালনায় পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুলাউড়া পৌরসভার নব-নির্বাচিত মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, বিশিষ্ট রাজনীতিবিদ কমরেড খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য মাহবুবুর রহমান মান্না ও মহিলা সদস্যা শিরিন আক্তার চৌধুরী মুন্নি, ব্যবসায়ী সমিতির সাবেক সম্পাদক মইনুল ইসলাম শামীম, কুলাউড়া সরকারি কলেজের প্রভাষক সিপার আহমদ, রাজনগর ডিগ্রী কলেজের সহ. অধ্যাপিকা সৈয়দা লতিফা আক্তার, সাংবাদিক আজিজুল ইসলাম, কুলাউড়া শিল্পকলা একাডেমী সম্পাদক অমলেন্দু চক্রবর্তী বিপুল, উদিচী শিল্পী গোষ্ঠী সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, ব্যবসায়ী সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল ও নারী উদ্যোক্তা সম্পাদিকা সফিয়া রহমান ইতি প্রমুখ। বক্তারা ব্যবসায়ী সমিতির ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করে আগামীতে এ ধরণের সকল উদ্যোগে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। দিনব্যাপী অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের বিপুল সংখ্যক লোকের সমাঘম ঘটে।পিঠা উৎসবের অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের পরিচালনায় ১৪টি স্টল বিভিন্নজাতের পিঠা তৈরী করে অংশগ্রহণ করে। বিকেলে সমাপনীতে অংশগ্রহণকারী স্টলের মধ্যে ৩টি স্টলকে বাছাই করে উদিচী শিল্পী গোষ্ঠী ১ম, মুক্ত স্কাউট গ্রুপ ২য় ও অংকুর কিন্টার গার্টেন স্কুল ষ্টলকে ৩য় পুরস্কার প্রদান করা হয়।

133 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন