৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় ১ম ভ্যাকসিন নিয়েছেন ডা. নুরুল হক

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: কুলাউড়া উপজেলায় করোনা ভাইরাস প্রতিষেধক প্রদান (কোভিড ভ্যাকসিন) কার্যক্রম রোববার উদ্বোধন করা হয়েছে। কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ১১ টায় সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি ঢাকা থেকে ভার্চুয়ালযোগে কোভিড ভ্যাকসিন প্রদান কার্যক্রমের সফলতা কামনা করে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর ১ম টিকা গ্রহণ করেন কোভিড-১৯ ভ্যাকসিন উপজেলা কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. নুরুল হক। তাকে টিকা প্রদান করেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই মেডিকেল টেকনোলজিষ্ট মো. আপ্তাব উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কমিটির সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, কুলাউড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গৌরা দে, এমপির বিশেষ সহকারী শেখ রুয়েল আহমদসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।
উদ্বোধনী দিনে স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক (অব.) ডা. কমল রতন সাহা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন, ডা. মৃনাল কান্তি সেন, প্রবীণ শিক্ষাবিদ আব্দুল বাছিত চৌধুরী, অবসরপ্রাপ্ত ব্যাংকার বেলাল আহমদ চৌধুরীসহ রেজিস্ট্রেশনকৃত মোট ২০ জন টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে ১ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন গৃহিনীসহ ৩ জন মহিলা রয়েছেন।
টিকা গ্রহণকারী সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. নুরুল হক জানান, উদ্বোধনী দিনে তিনিসহ টিকা গ্রহণকারী সবাই সুস্থ রয়েছেন। কারো কোন পার্শ্বপ্রতিক্রিয়া প্রতিক্রিয়া দেখা দেয় নি। তিনি জানান, টিকা কার্যক্রম চলমান থাকবে। কুলাউড়া উপজেলায় ১ম পর্যায়ে কোভিড ভ্যাকসিন প্রদানের জন্য ১১ হাজার ৭০০ ডোজ বরাদ্ধ করা হয়েছে। উক্ত ভ্যাকসিনের মেয়াদ থাকবে এপ্রিল/২১ পর্যন্ত। মেয়াদের মধ্যে বরাদ্ধকৃত ভ্যাকসিন প্রদান কার্যক্রম সম্পন্ন করা হবে বলে তিনি জানান।

264 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন