২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় কোভিড ভ্যাকসিন পৌঁছেছে

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

এস আর চৌধুরী অনি :: কুলাউড়া উপজেলায় করোনা ভাইরাস প্রতিষেধক (কোভিড ভ্যাকসিন) কার্যক্রম রোববার (৭ ফেব্রুয়ারি) উদ্বোধন উপলক্ষে শনিবার দুপুরে করোনা ভাইরাস এর ভ্যাকসিন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছেছে। মৌলভীবাজার জেলা সদর থেকে পুলিশ প্রহরায় কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই মেডিকেল টেকনোলজিষ্ট মো. আপ্তাব উদ্দিনের নেতৃত্বে এক মেডিকেল টিম সরকারি অ্যাম্বুলেন্সযোগে ভ্যাকসিন নিয়ে আসেন। কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুপুরে ভ্যাকসিন পৌঁছার পর কোভিড-১৯ ভ্যাকসিন আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন উপজেলা কমিটির সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী ও সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নুরুল হক। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
কোভিড-১৯ ভ্যাকসিন উপজেলা কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ নুরুল হক জানান, কুলাউড়া উপজেলায় ১ম পর্যায়ে কোভিড ভ্যাকসিন প্রদানের জন্য ১১ হাজার ৭০০ ডোজ বরাদ্ধ করা হয়েছে। উক্ত ভ্যাকসিনের মেয়াদ থাকবে এপ্রিল/২১ পর্যন্ত। ইতিমধ্যে কোভিড ভ্যাকসিন গ্রহণকারীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ভ্যাকসিন গ্রহণকারীদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলমান থাকবে। তিনি আরও জানান, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের একটি কক্ষে ইতিমধ্যে টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি রোববার সকাল ১১টায় সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি ঢাকা থেকে ভার্চুয়ালযোগে কোভিড ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধনের পর ১ম টিকা গ্রহণ করবেন কমিটির সদস্য সচিব ডা. নুরুল হক।
কমিটির সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী জানান, জনমনের সকল ভীতি দূরীকরণে জন্য ১ম ধাপে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগসহ সকল সরকারী-আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মধ্যে টিকা প্রদান করা হবে। তিনি ভ্যাকসিন গ্রহণে জনগণকে উদ্বুদ্ধ করণে গণমাধ্যম কর্মী, ইমাম ও জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন।

548 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন