২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়া বিআরডিবির ৪১ লক্ষাধিক টাকার ঋণ বিতরণ

আপডেট: জানুয়ারি ১১, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট :: কুলাউড়া উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর আয়োজনে সোমবার ৯টি সমিতির ১৩৩জন সদস্যদের মধ্যে ৪১ লাখ ৬৫ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে।
উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মো. ফজলুল হক ফজলুর সভাপতিত্বে ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা খোকন কুমার সাহার পরিচালনায় ঋণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি।
বিশেষ অতিথি ছিলেন পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানারা পারভীন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও বিআরডিবি ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম। অনুষ্ঠানে মহিলা উন্নয়ন কর্মসূচির আওতায় গরু মোটাতাজাকরণ খাতে ৭ সমিতির ১০৭জন সদস্যদের মধ্যে ৩৭ লাখ ৭৫ হাজার টাকা, সদাবিক কর্মসূচির আওতায় ক্ষুদ্র ব্যবসা খাতে ১ সমিতির ১৭জন সদস্যদের মধ্য ২ লাখ ৫৫ হাজার টাকা এবং অপ্রধান শস্য উৎপাদন প্রকল্পের আওতায় ১ সমিতির ৯জন সদস্যদের মধ্যে ১ লাখ ৩৫ হাজার টাকাসহ ৯ সমিতির মোট ১৩৩জন সদস্যদের মধ্যে ৪১ লাখ ৬৫ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি ঋণ গ্রহীতাদের সঠিকভাবে ঋণের টাকা দিয়ে নিজেদের স্বাবলম্বী করার আহবান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের দারিদ্র বিমোচনের লক্ষ্যে অসহায় গরীব মানুষদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়ায় বিআরডিবির অধীনে অসহায় গরীব সদস্যদের মধ্যে ধারাবাহিকভাবে ঋণ বিতরণ করা হচ্ছে। তিনি সরকারের দেয়া এ সুযোগ কাজে লাগানোর আহবান জানান।
পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা সমিতির সদস্যদের মধ্যে ঋণ বিতরণ করেন।

181 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন