২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় টিলা কাটার অপরাধে লক্ষাধিক টাকা জরিমানা

আপডেট: ডিসেম্বর ২৮, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম এর নেতৃত্বে উপজেলার ব্রাহ্মনবাজার ও ভাটেরা এলাকায় পৃথক পৃথক মোবাইল কোর্টের অভিযান চালিয়ে টিলা কাটার অপরাধে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে কুলাউড়া উপজেলার ব্রাক্ষণবাজার ইউনিয়নের সিরাজনগর চাবাগান এলাকার ব্রিজিং নামক স্থানে গত বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়সহ পুলিশ ফোর্স মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে অবৈধভাবে টিলার মাটি কাটার অপরাধে মাটি বোঝাই ট্রাকসহ নাসিরাবাদ নিবাসী আকুল শাহ (৫৫)কে আটক করে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ ধারায় এক লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
অপরদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম এর নেতৃত্বে গত রোববার রাতে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়সহ পুলিশ ফোর্স ভাটেরা ইউনিয়নের ইসলামনগর গ্রামে পৃথক মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে সরকারি টিলার মাটি কাটার অপরাধে মাটি বোঝাই পিকআপসহ সিংহনাথ নিবাসী মামুন মিয়া (২০)কে আটক করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ এর ১৫(১) ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উভয় ঘটনায় দন্ডপ্রাপ্তরা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিলাভ করে।
ইউএনও ফরহাদ চৌধুরী জানান, কুলাউড়া উপজেলায় পরিবেশ রক্ষায় টিলা কাটা রোধ নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

376 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন