২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে ও কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় বুধবার কুলাউড়া উপজেলার বিভিন্ন হাটবাজার ও দোকানে মনিটরিং ও সচেতনতামূলক তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে মোট ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।
তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ব্যবহার করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা, ঔষধ প্রশাসন অধিদপ্তরের নির্দেশ না মেনে হ্যান্ড স্যানিটাইজার, জীবানুনাশক স্প্রে বিক্রয় করা, ওজনে কম দেওয়াসহ বিভিন্ন অনিয়মের দায়ে উত্তরবাজারের উপজেলা রোডে ফাল্গুনী হোটেলকে ১ হাজার টাকা, ইসলাম ফার্মেসীকে ২ হাজার টাকা, বাদশাগঞ্জ বাজারের নূর মুহাম্মদের মাছের দোকানকে ১ হাজার টাকা ও জুড়ী রোডে পার্সোনাল বিউটি পার্লারকে ১ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।
সহকারী পরিচালক মো. আল-আমিন জানান পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রি না করতে পারে সে লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

157 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন