২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

কুলাউড়ায় মহান বিজয় দিবস উদযাপন

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে সীমিত পরিসরে ১৬ ডিসেম্বর বুধবার মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বিজয় দিবস পালনে ঐদিন ভোরে কুলাউড়া স্বাধীনতা সৌধে এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর পক্ষে এবং উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, সিপিবি, কুলাউড়া প্রেসক্লাব, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টান,সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসুচী শুরু করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতা সৌধ মাঠে সকাল ৮ টায় উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী ও কুলাউড়া থানার ওসি বিনয় ভুষন রায়।

 


সকাল ১১টায় কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার এর পরিচালনায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনাধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক সভায় জাতির জনক বঙ্গবন্ধুসহ নিহত বীর শ্রেষ্ট মুক্তিযোদ্ধাদের স্মরণ করে তাদের রুহের মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, সাবেক এমপি আব্দুল মতিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ, বিশিষ্ট রাজনীতিবিদ নওয়াবজাদা আলী ওয়াজেদ খান বাবু, ইউসিসিএ চেয়ারম্যান ফজলুল হক ফজলু, উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন, বীর মুক্তিযোদ্ধা নেতা মাসুক আহমদ ও কমল কান্তি ভৌমিক, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, উপজেলা স্কাউট কমিশনার প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ।


সভাশেষে কুলাউড়া শিশু একাডেমীর আয়োজনে ও উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. আবুল বাশার এর পরিচালনায় মহান বিজয় দিবস উপলক্ষে দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শতাধিক প্রতিযোগিদের অংশ গ্রহনে প্রতিযোগিতায় বিজয়ী ২৮ জনকে পুরস্কার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

276 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন