১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় ৩ সহস্রাধিক কৃষককে হাইব্রীড বোরো বীজ বিতরণ

আপডেট: ডিসেম্বর ১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর আয়োজনে কৃষি প্রনোদনা কর্মসুচীর আওতায় ৩ সহস্রাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে মঙ্গলবার দুপুরে বিনামুল্যে হাইব্রিড জাতের বোরো ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। কুলাউড়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।
কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মো.আব্দুল মোমিন এর পরিচালনায় বীজ বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার মো. জামাল হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. বিল্লাল হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাংবাদিক চৌধুরী আবু সাইদ ফুয়াদ, উপজেলা কৃষকলীগ সভাপতি মো. আব্দুল কাদির ও সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, উপজেলা কৃষি কমিটির এমপির প্রতিনিধি হোসেন মনসুর, এমপি অফিসের সমন্বয়কারী খায়রুল আলম কয়ছর, এমপির প্রেস সহকারী এস আর চৌধুরী অনি প্রমুখ। উদ্বোধনী দিনে উপজেলার ভুকশিমইল, ভাটেরা ও টিলাগাঁও ইউনিয়নের কৃষকদের মধ্যে বীজ বিতরণ করা হয়।
উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন জানান, সরকার করোনা পরিস্থিতিতে দেশের খাদ্য ঘাটতি মোকাবেলায় ফসলের অধিক উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে হাইব্রিড জাতের বোরো ধানের বীজ বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলায় ৩ হাজার ৫ শত কৃষকের মধ্যে হাইব্রিড জাতের বোরো ধানের বীজ বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। কর্মসুচীর আওতায় প্রতি কৃষককে বিনামুল্যে ২ কেজি করে বীজ বিতরণ করা হবে ও পর্যায়ক্রমে সকল ইউনিয়নের কৃষকদের মধ্যে বীজ পৌছে দেয়া হবে।

232 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন