১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

কুলাউড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার পুরস্কার বিতরনী

আপডেট: নভেম্বর ৩০, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরীঃ কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান-প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় সোমবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার এর সভাপতিত্বে ও উপজেলা একাডেমী সুপারভাইজার মো. শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরনীতে প্রধান অতিথি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ভুয়শী প্রশংসা করে বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিজ্ঞান ও প্রযুক্তিতে দেশ এগিয়ে যাওয়ায় দেশের ভয়াবহ কোভিড-১৯ পরিস্থিতির মধ্যে আজ দেশের জনগণকে ডিজিটাল প্রযুক্তিতে সকল ধরনের সেবা পৌঁঁছে দেয়া সম্ভব হচ্ছে। তিনি প্রধানমন্ত্রীর সহায়তায় বিজ্ঞান ও প্রযুক্তিতে আগামী প্রজম্ম সাফল্য অর্জনে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, লংলা আধুনিক ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারঃ) মো. আতাউর রহমান, কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেন ও কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. গোলাম মেহেদী, রাজনগর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুন নুর, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মহি উদ্দিন ভুুুুঁইয়া, জুড়ী উপজেলা মাধ্যমিক একাডেমী সুপারভাইজার মো. আলা উদ্দিন, লংলা কলেজের সহকারী অধ্যাপক মো. হেলাল খান, কুলাউড়া এনসি স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. মোবারক হোসেন, বিজ্ঞান শিক্ষক আব্দুর রাজ্জাক, ক্রীড়া শিক্ষক মো. সোহেল আহমদ, সহকারী শিক্ষক সেলিম আহমদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।


সভাশেষে মেলায় অংশ গ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে প্রকল্প উপস্থাপনায় কলেজ পর্যায়ে কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে ১ম কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ, পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে ২য় লংলা আধুনিক ডিগ্রী কলেজ ও কোভিড-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে ৩য় কুলাউড়া সরকারি কলেজ এবং স্কুল পর্যায়ে কোভিড-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে ১ম টিলাগাঁও এ এন উচ্চ বিদ্যালয়, পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে ২য় কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কৃষি জমির বিজ্ঞান সম্মত ব্যবহার বিষয়ে ৩য় ছকাপন স্কুল এন্ড কলেজসহ মোট ৬ প্রতিষ্ঠানকে পুরস্কার বিতরন করেন ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

235 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন