২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মৌলভীবাজারে পিআইবির বুনিয়াদী প্রশিক্ষণ সম্পন্ন

আপডেট: নভেম্বর ২৪, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট :: মৌলভীবাজারে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট ‘পিআইবি’ কর্তৃক আয়োজিত ও মৌলভীবাজার প্রেসক্লাবের সহযোগিতায় প্রেসক্লাব প্রাঙ্গণে সাংবাদিকতায় ৩ দিনের বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (২৪ নভেম্বর) মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পান্না দত্তের পরিচালনায় সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), পিআইবির কর্মশালা সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন, ড্যাফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এনায়েতুর রহমান প্রমুখ।
তিনদিনের প্রশিক্ষণে অনুসন্ধানী সাংবাদিকতার বিভিন্ন বিষয় তুলে আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ, পিআইবির কর্মশালা সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন এবং ড্যাফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এনায়েতুর রহমান।
প্রশিক্ষণ কোর্সে সংবাদ সংগ্রহ, সংবাদ কাঠামো, রিপোর্টিংয়ের ধরন, লেখার ধরন, সংবাদ সম্পাদনা, তথ্য অধিকার আইনসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।
পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা প্রশিক্ষণে অংশগ্রহণকারী কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলার ৩৫ জন সাংবাদিকের হাতে সনদপত্র তুলে দেন।

131 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন