২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন

আপডেট: নভেম্বর ২২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

এস আর চৌধুরী অনি :: কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি পদে বদরুজ্জামান সজল ১৪২৬ ভোট পেয়ে পুনরায় ও সাধারন সম্পাদক পদে বিদায়ী কমিটির যুগ্ম-সম্পাদক আতিকুর রহমান আখই ১৪৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে নির্বাচনে সভাপতি পদে একমাত্র প্রার্থী বিদায়ী কমিটির সাধারন সম্পাদক মইনুল ইসলাম শামীম ১২৯৪ ভোট এবং সাধারন সম্পাদক পদের অপর ২ প্রার্থীর মধ্যে কুলাউড়া পৌরসভার কাউন্সিলর ইকবাল আহমদ শামীম ১০৪২ ভোট ও শফিক মিয়া আফিয়ান ১৫২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। ভোট গণনা শেষে শনিবার দিবাগত রাত ২:৩০ মিনিটে সমিতির নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক খন্দকার লুৎফুর রহমান এর পরিচালনায় বিজয়ীসহ সকল প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষনা করেন প্রিসাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, ওসি (তদন্ত) আমিনুল ইসলাম, নির্বাচন পরিচালনা পরিষদের সদস্য সচিব প্রভাষক সিপার আহমেদ এবং সদস্য অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, সাবেক সভাপতি হাজী মো. চেরাগ আলী, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী বদরুল ইসলামসহ নির্বাচনের সাথে জড়িত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন পদের প্রার্থীসহ এজেন্টবৃন্দ।
এছাড়া সমিতির সহ-সভাপতির ২ পদে পুনরায় হাজী রফিক মিয়া ফাতু ১৪০১ ভোট ও মো. আব্দুল ওয়াহিদ ১১৫৬ ভোট, সহ-সাধারন সম্পাদকের ২ পদে মো. শফিকুল ইসলাম জায়েদ ৯৭৯ ভোট ও মো. ফয়েজ উদ্দিন ৯৫৯ ভোট, কোষাধ্যক্ষ পদে পুনরায় হাফিজ বদরুল ইসলাম ১৪১৮ ভোট, দপ্তর সম্পাদক পদে ডা. কুতুব উদ্দিন ১০২৫ ভোট, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে খন্দকার সাইফুর রহমান আফজল ১২৬৫ ভোট, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এইচ ডি রুবেল ১০৭৫ ভোট ও নারী উদ্যোক্তা বিষয়ক সম্পাদক পদে সুফিয়া রহমান ইতি ১৭১১ ভোট পেয়ে সম্পাদকীয় পদে বিজয়ী হয়েছেন।
সমিতির ৮ ওয়ার্ডের সম্পাদক-সদস্য পদের মধ্যে ১নং ওয়ার্ড সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. নজরুল ইসলাম এবং সদস্য পদে রিংকু বর্ধন ২৫৭ ও আবু সাঈদ ২২০ ভোট, ২ নং ওয়ার্ড সম্পাদক পদে অশোক চন্দ ২৩১ এবং সদস্য পদে শেখ মো. সুমন ৩০৮ ও মারুফ আহমদ জালাল ২৬৯ ভোট, ৩নং ওয়ার্ড সম্পাদক পদে আব্দুল মতলিব ৯২ এবং সদস্য পদে কামাল আহমদ ১৫১ ও কাওছার আহমদ চৌধুরী সাব্বির ১১৭ ভোট, ৪ নং ওয়ার্ড সম্পাদক পদে গউছ মিয়া ২৭৭ এবং সদস্য পদে আব্দুল মান্নান ৩৩২ ও হায়দর আলী ২৩৮ ভোট ৫ নং ওয়ার্ড সম্পাদক পদে আব্দুল মোহিত ১৪৩ এবং সদস্য পদে আবুল কালাম রাসেল ২৩৩ ও এনামুল হক এনাম ২০৭ ভোট, ৬নং ওয়ার্ড সম্পাদক পদে ৪র্থ বারের মতো আব্দুল্লাহ আল মনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং সদস্য পদে নজরুল ইসলাম সোনা ১৩৪ ও ইকবাল আহমদ দিপু ৯৭ ভোট, ৭নং ওয়ার্ড সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এজাজ মাহমুদ চৌধুরী ফুল এবং সদস্য পদে জুনেদ আহমদ ৭৩ ও শাহজাহান কবির ৬৫ ভোট এবং ৮নং ওয়ার্ড সম্পাদক পদে রাজু আহমদ দুলাল ১৪১ এবং সদস্য পদে নাজিম বকস ১২২ ও মো. মোস্তফা ১০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা পরিষদের আয়োজনে গত শনিবার (২১ নভেম্বর) কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোন ধরনের বিশৃংখলা ছাড়াই উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত ভোটকেন্দ্রে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সার্বিক তত্বাবধানে ও কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়ের নেতৃত্বে পুলিশ প্রশাসনসহ আনসার বাহিনীর সদস্যদরা সার্বক্ষনিক শান্তিশৃংখলার দায়িত্ব পালন করে ভোট গ্রহন ও ফলাফল সম্পন্ন করেন। ভোট গ্রহন চলাকালে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মো. আবু জাফর রাজু, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীর, উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাও. ফজলুল হক খান সাহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য মাহবুবুর রহমান মান্না ও শিরীন আক্তার চৌধুরী মুন্নি, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা ভোট কেন্দ্র পরিদর্শন করেন।
উল্লেখ্য, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনে ১১টি সম্পাদকীয় পদসহ ৩২টি পদে মোট ৭৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

373 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন