২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়া ‘আদর্শ পাঠাগারে’ ইসলামিক কর্ণার উদ্বোধন

আপডেট: নভেম্বর ৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া শহরে অবস্থিত ‘আদর্শ পাঠাগারে’ গত বুধবার ‘ইসলামিক কর্ণার’ নামে একটি স্বতন্ত্র কর্ণার উদ্বোধন করা হয়েছে। পাঠাগারের প্রতিষ্ঠাতা ও পরিচালক কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ তাঁর বক্তব্যে বলেন, দেশজুড়ে বিদ্যমান সামাজিক সংকট নিরসনে ইসলামিক জ্ঞানের বিকল্প নেই। ‘আদর্শ পাঠাগারে’ চালু হওয়া ইসলামিক কর্ণার নিঃসন্দেহে এতদঞ্চলের কোমলপ্রাণ শিক্ষার্থী পাঠকদের নৈতিক ও ইসলামিক জ্ঞান অর্জনে গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে।
বিশেষ অতিথি ছিলেন সাউথইস্ট ব্যাংক কুলাউড়া শাখার ব্যবস্থাপক মোঃ আব্দুর রব, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার মোঃ মামুনুর রহমান, বাইতুন নুর জামে মসজিদ বৈরভগঞ্জ এর খতিব হাফিজ মাওলানা মোঃ আবদুল মজিদ। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে ‘আদর্শ পাঠাগারের’ সমৃদ্ধির জন্য পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ‘আদর্শ পাঠাগারের’ পাঠক মোঃ আরিফ হোসেন। পাঠকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন আরিফ হোসেন, লিমা আক্তার প্রমুখ। পরে প্রধান অতিথি ফিতা কেটে ‘ইসলামিক কর্ণারের’ শুভ উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্টানে দেশ, জাতি ও পাঠাগারের সাথে সংশ্লিষ্ট সকলের কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা মোঃ আবদুল মজিদ।
প্রভাষক মোঃ খালিক উদ্দিন জানান পাঠকের নৈতিক ও ধর্মীয় জ্ঞানের প্রয়োজনীয়তা বিবেচনা করে উল্লেখিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

93 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন