২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কুলাউড়ায় উদীচীর সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ :: কুলাউড়া উপজেলায় বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর প্রশিক্ষণ কর্মশালা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। পৌর শহরের মাগুরাস্থ রুদ্রবীণা সংগীত বিদ্যালয়ে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত প্রশিক্ষণ অনুষ্টিত হয়। জাতীয় ও দলীয় সংগীতের মাধ্যমে দিনব্যাপী এ কর্মশালা শুরু করা হয়।
উদীচী কুলাউড়া উপজেলা শাখার সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমনের সঞ্চালনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সাংগঠনিক সম্পাদক কঙ্কন নাগ, প্রচার সম্পাদক আরিফ নুর এবং মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মীর ইউসুফ আলী। এছাড়াও বক্তব্য রাখেন উদীচীর কুলাউড়া শাখার সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান, বর্তমান সহসভাপতি অমলেন্দু চক্রবর্তী বিপুল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উদীচী কুলাউড়া শাখার সাবেক সহ সভাপতি আব্দুল লতিফ, বর্তমান সহ সভাপতি সৈয়দা শাহ লতিফা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক নান্টু দাস, যুগ্ম সাধারণ সম্পাদক অনিরুদ্ধ রায় চন্দন, সাংগঠনিক সম্পাদক জেবুল আহমদ সেবুল, সাংস্কৃতিক সম্পাদক দিলীপ ঘোষ, নির্বাহী সদস্য শিক্ষক সুরমান আলী, এইচ ডি রুবেল, শাকির আহমদ, প্রভাষক আব্দুল খালিক-সহ প্রমুখ। প্রশিক্ষণ কর্মশালায় কুলাউড়া উপজেলার উদীচীর ৭০ জন কর্মী-সংগঠক অংশগ্রহণ করেন।
কর্মশালা সমন্বয়কারী নির্মাল্য মিত্র সুমন বলেন, প্রশিক্ষকরা অংশগ্রহণকারীদের একাধিক সেশনে সংস্কৃতির রূপান্তর, দেশিয়-আর্ন্তজাতিক ক্ষেত্রে সংস্কৃৃতির সঙ্কট ও সাংস্কৃতিক কর্মীদের করণীয় এবং সংগঠনের গঠনতান্ত্রিক শৃঙ্খলা ও উদীচী কর্মীদের দায়-দায়িত্ব ও করণীয় বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

76 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন