২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে : জেলা প্রশাসক মীর নাহিদ আহসান

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট :: মৌলভীবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেছেন, প্রশাসন জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন দুর্গম এলাকায় বসবাসকারী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়েের জীবন যাত্রার মান সচক্ষে পরিদর্শনের ও সেবা পৌছে দেয়ার জন্য আসতে হয়েছে। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের মাঠ পর্যায়ে কাজের প্রশংসা করে বলেন, সারাদেশে তাঁর মত ইউএনও মাঠে কাজ করলে উন্নয়নসহ প্রধানমন্ত্রীর সকল ধরণের অঙ্গীকার বাস্তবায়ন সম্ভব হবে। গত ১১ সেপ্টেম্বর সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলার লাংরিয়া ছড়া খাসিয়া পুঞ্জি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে লাংরিয়া ছড়া খাসিয়া পুঞ্জিতে বিভিন্ন খাসিয়া পুঞ্জির বসবাসরত বাসিন্দাদের সাথে মতবিনিময় কালে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়নে প্রধানমন্ত্রীর বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থায়নে চলতি অর্থ বছরে ৭টি পুঞ্জির সিঁড়ি, ২টি পুঞ্জির ব্রিজ ও সোনাছড়া চা বাগানের গারো টিলার ভিতরে ১টি ব্রিজ নির্মাণ করেে দেয়া হবে।

এছাড়া তিনি খাসিয়া পুঞ্জির লংরিয়া, আসলাম নাহার, কাইলিন নাহার ও হোসনাবাদ খাসিয়া পুঞ্জিসহ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের আসবাবপত্র ও নির্মাণসহ ৪টি পুঞ্জি প্রধানের কাছে এক লাখ টাকা করে চার লাখ টাকার চেক প্রদান করেন। এসময় জেলা প্রশাসক খাসিয়া পুঞ্জি সম্প্রদায়ের ১২০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী, খাসিয়া জনগোষ্ঠীর ৮ জন প্রতিবন্ধীর মাঝে ৫ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকার অনুদান, খাসিয়া মাতৃভাষা শিশু শিক্ষা স্কুলগুলোতে ১ম,২য় ও ৩য় শ্রেণির বই বিতরণ ও করোনাভাইরাস প্রতিরোধ পরিস্থিতি মোকাবেলায় ১০টি খাসিয়া পুঞ্জির বসবাসরত বাসিন্দাদের মধ্যে ৫শতটি মাস্ক বিতরণ করেন।

জেলা প্রশাসকের খাসিয়া পুঞ্জি পরিদর্শনকালে তাঁর সাথে ছিলেন জেলা প্রশাসকের সহধর্মিণী, শ্রীমঙ্গল উপজেলা সহকারী (ভূমি) নেছার উদ্দিন, পিআইও মোহাম্মদ আছাদুজ্জামানসহ বিজিবির এক প্রতিনিধি দল।

মতবিনিময় শেষে জেলা প্রশাসকের খাসিয়া পুঞ্জিতে আগমনে খাসিয়া জনগোষ্ঠী সম্প্রদায় তাদের বিভিন্ন নিজস্ব সংস্কৃতি তুলে ধরে গান ও নৃত্য অনুষ্ঠান পরিবেশন করেন।

69 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন