১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

ফ্রান্সে ‘বাংলাদেশ কমিউনিটি তুর’ এর উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

আপডেট: আগস্ট ২৪, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্ট :: প্রবাসে কাজের পাশাপাশি পড়ালেখায় কৃতিত্ব অর্জন করায় বাংলাদেশি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ‘বাংলাদেশ কমিউনিটি ফ্রান্স তুর’ শাখা।

সোমবার (২৪ আগস্ট) ফ্রান্সের এক অভিজাত রেস্তোরাঁয় এ সংবর্ধনা প্রদান করে ‘বাংলাদেশ কমিউনিটি ফ্রান্স তুর’ শাখার নেতৃবৃন্দরা।

প্রবাসের মাটিতে কাজকে সবচেয়ে বেশী মূল্যায়ন দিয়ে ভ্রাতৃত্বের বন্দনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ কমিউনিটি তুর শাখার সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব মুজাক্কির লোদী, প্রচার সম্পাদক তাজুল ইসলাম হাসানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিসের ভাইস প্রেসিডেন্ট এবং ওফিওরার সভাপতি রাব্বানি খাঁন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির ফ্রান্স তুর শাখার উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা তারেক আহমদ, উপদেষ্টা রবিন পাটোয়ারী, বাংলাদেশ কমিউনিটি ফ্রান্স তুর শাখার সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি জাকারিয়া সানি, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সাদিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শরিফুল সিরাজ, যুগ্ন সাধারণ সম্পাদক তারেক মুনোয়ার, আজাদুর রহমান, সিনিয়র সহ সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, ইউছুফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক আরিফ শাহারিয়ার বাবর, সহ সাংগঠনিক সম্পাদক তানভীর আহমদ, বুরহান উদ্দিন, সহ প্রচার সম্পাদক ফারহাতুল হাসান অম্লান, সহ ক্রীড়া সম্পাদক জামান আহমেদসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

বংলাদেশ কমিউনিটি তুরের সংগঠক ও সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে রাব্বানী খাঁন বলেন, তুর শহরের প্রবীণরা উদ্যোগ নিয়ে কমিটি গঠন করায় আজকে একত্রিত হয়ে সবাই কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিতে পেরেছেন।

তিনি আরও বলেন, এই বছরে যারা (সিএপি) ডিপ্লোমা অর্জন করেছেন এবং ভবিষ্যতে যারা পরীক্ষা দিবেন তাদের প্রতি শুভকামনা জানিয়ে কিভাবে ফ্রান্সের ভাষা সহজভাবে আনা সম্ভব এবং সহজভাবে ডিপ্লোমা অর্জন করা যায় সে লক্ষ্যে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা তারেক আহমদ বলেন, সকলের প্রচেষ্টায় সংগঠন ঐক্যভাবে এগিয়ে যাচ্ছে। সংগঠনকে সামনের দিকে আরও এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সম্পাদক মিসবাহ আহমেদ ও সাব্বির রহমান। কৃতি শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন আরিফ শাহরিয়ার বাবর।

অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থী সাব্বির রহমান, আরিফ শাহরিয়ার বাবার, তারেক মনোয়ার, হাসান তাজুল, বুরহান উদ্দিন, ফরহাদ আহমদ, ইউসুফ আহমদ, জাবের আহমদ, মোহাম্মদ রহমানকে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।

445 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন