৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

কুলাউড়ায় অনলাইন স্কুলের উদ্বোধন

আপডেট: জুলাই ২৩, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলা প্রশাসন, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে বৃহস্পতিবার উপজেলা পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীদের পাঠদানের সুবিধার্থে অনলাইন স্কুলের উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার এর পরিচালনায় উপজেলা পরিষদ হলরুমে সকাল ১১.৩০ টায় অনলাইন স্কুল কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।
অনলাইন স্কুলের উদ্বোধনীতে স্বাগত বক্তব্যে ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বলেন মৌলভীবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর নির্দেশনায় উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে একযোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে কোমলমতি শিক্ষার্থীদের সুষ্টভাবে পাঠদানের সুবিধার্থে অনলাইন স্কুল কার্যক্রম চালু করার উদ্দোগ নেয়া হয়েছে। এছাড়া অনলাইন স্কুলের কার্যক্রম চালু রাখার জন্য উপজেলা পর্যায়ে একটি তদারকি কমিটি গঠন করা হবে।
উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন সকল শিক্ষার্থীদের অনলাইন স্কুল কার্যক্রমের আওতায় নিয়ে আসার জন্য প্রত্যেক শিক্ষা প্রতিষ্টানের অভিবাবকদের নিয়ে স্ব-স্ব প্রতিষ্টানে অভিবাবক সমাবেশ করে অনলাইন স্কুল সম্পর্কে ধারনা দেয়ার ও মাইকিং করে প্রচারনা করার পরামর্শ দিয়ে অনলাইন স্কুলের সফলতা কামনা করেন।
উদ্বোধনী অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুলাউড়া সরকারী কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য, উপজেলা শিক্ষা অফিসার (ভারঃ) মামুনুর রহমান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান ও আইসিটি শিক্ষক মোঃ সালাহ উদ্দিন আজিজ, দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক আব্দুল মুমিন, বাবনিয়া মাদ্রাসা সুপার মোঃ আহসান উদ্দিন, বাদে-ভুকশিমইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও আইসিটি শিক্ষক তাহমিনা আক্তার, বিএইচ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাইয়ুম, রাবেয়া আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, সংবাদকর্মী মাহফুজ শাকিল প্রমুখ। উদ্বোধনী অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমী সুপারভাইজার মোঃ শফিকুল ইসলাম, ইউআরসি ইন্সট্রাকটার আফসানা আক্তারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষকবৃন্দ।

510 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন