২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় অবৈধ বিদ্যুৎ গ্রাহকের কাছ থেকে ২ লক্ষাধিক টাকা জরিমানা আদায়

আপডেট: জুলাই ২১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কুলাউড়া বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিনের নির্দেশনায় গত বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে মোঃ ইসরাইল মিয়া নামে এক অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীর কাছ থেকে ২ লাখ ৭০ হাজার ৩০৮ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
কুলাউড়া পিডিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুলাউড়া পিডিবির সহকারী প্রকৌশলী মো. মফিজ উদ্দিন খানের নেতৃত্বে কুলাউড়া পৌর শহরের সাইন বোর্ড সংলগ্ন এলাকায় অভিযানকালে মুহিবুর রহমানের স্থাপনায় সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারকারী ভাড়াটিয়া মনসুর নিবাসী মো. ইসরাইল মিয়ার অটোরিক্সার গ্যারেজে ১৩ টি অটোরিক্সা বিদ্যুৎ সংযোগ তারে মিটার ফাঁকি দিয়ে অটোরিক্সা চার্জ দেয়ার (মিটার বাইপাস) অবৈধ সংযোগ পাওয়া যায়। পরে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে মিটার ও মালামাল জব্দ করা হয়।
পরবর্তীতে নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন গত ১৮ জুলাই অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারী মো. ইসরাইল মিয়ার কাছে বিদ্যুৎ আইনে ২ লাখ ৭০ হাজার ৩০৮ টাকার ক্ষতিপূরণ বিল প্রস্তুত করে ২১ জুলাই এর মধ্যে পরিশোধ করার নোটিশ প্রদান করেন। অবশেষে উক্ত নোটিশের প্রেক্ষিতে মো. ইসরাইল মিয়া মঙ্গলবার (২১ জুলাই) ব্যাংকের মাধ্যমে ক্ষতিপূরণের বিল পরিশোধ করেন।
নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন জানান করোনা মহামারী চলাকালীন সময়ে কতিপয় দুষ্কৃতি বিদ্যুতের মিটারে কারচুপি করে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করছে। তিনি আরও জানান, বিদ্যুৎ আইন -২০১৮ এর সংশ্লিষ্ট ধারা মোতাবেক জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের এবং সরকারের রাজস্ব আদায়ের জন্য এ ধরণের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

677 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন