৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কুলাউড়ায় অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে মধ্যরাতে পিডিবির অভিযান

আপডেট: জুলাই ১৭, ২০২০

Screenshot_20200717-195245~2
ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কুলাউড়া বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিনের নির্দেশনায় বৃহস্পতিবার (১৬ জুলাই) রাত ১০ টা থেকে রাত ১ টা পর্যন্ত অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে এক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে পৌর শহরের মনসুর রোডের সাইন বোর্ড এলাকায় একটি অটোরিক্সার গ্যারেজে অবৈধভাবে অটোরিক্সার চার্জ দেওয়ায় উক্ত গ্যারেজে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে মালামাল জব্দ করা হয়।

কুলাউড়া পিডিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুলাউড়া পিডিবির সহকারী প্রকৌশলী মো. মফিজ উদ্দিন খানের নেতৃত্বে কুলাউড়া সাইন বোর্ড সংলগ্ন এলাকায় অভিযানকালে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারকারী মইবুর রহমানের স্থাপনায় মনসুর নিবাসী মো. ইসরাইল মিয়ার অটোরিক্সার গ্যারেজে বিদ্যুৎ সংযোগ তারে মিটার ফাঁকি দিয়ে অটোরিক্সা চার্জ দেয়ার (মিটার বাইপাস) অবৈধ সংযোগ পাওয়া যায়।

পরে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে মিটার ও তার জব্দ করা হয়। এসময় ১৩ টি অটোরিক্সা মিটার ফাঁকি দিয়ে অবৈধ ভাবে চার্জ দেয়া হচ্ছিল।

নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিনের জানান, করোনা মহামারী চলাকালীন সময়ে কতিপয় দুষ্কৃতি বিদ্যুতের মিটারে কারচুপি করে সরকারি রাজস্ব ফাঁকি দেয়ার গোপন সংবাদের ভিত্তিতে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, বিদ্যুৎ আইন -২০১৮ এর সংশ্লিষ্ট ধারা মোতাবেক জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এবং সরকারের রাজস্ব আদায়ের জন্য এ ধরণের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

অভিযান পরিচালনা কালে উপসহকারী প্রকৌশলী আনসারুল কবির, উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান, লাইনম্যান খুরশেদ আলম, ফারুক আহমেদ, রুবেল আহমেদ সহ কারিগরি কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

1199 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন