১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কুলাউড়ায় আইন-শৃংখলা কমিটির সভায় রাস্তার পার্শ্বে কোরবানীর পশুর হাট নিষিদ্ধ

আপডেট: জুলাই ১৩, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা আইন শৃংখলা কমিটির সভা সোমবার ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্টিত হয়। সভায় কুলাউড়ায় করোনা ভাইরাস পরিস্থিতি, ১৬ জুলাই বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্বোধন, কোরবানীর পশুর হাটসহ সার্বিক আইন শৃংখলার বিষয় নিয়ে আলোচনা করা হয়।
আলোচনাকালে মুজিববর্ষ উপলক্ষে আগামী ১৬ জুলাই সারাদেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্বোধনীতে কুলাউড়ায় বৃক্ষ রোপনের উদ্বোধন করার, কোরবানীর পশুর হাটে নিরাপদ দুরত্ব বজায় রেখে কুলাউড়া পৌরসভা, রবিরবাজার, ব্রাম্মণবাজার ও শরীফপুরসহ নির্ধারিত ৪ টি স্থানের পশুর হাট ছাড়া রাস্তার পার্শ্বে হাট স্থাপন না করার, পশুর হাটে রোগাক্রান্ত গরু প্রবেশ রোধে প্রানী সম্পদ বিভাগের তত্বাবধানে মেডিকেল টিম রাখার, অবৈধ করাত কলের বিরুদ্ধে বন বিভাগকে মোবাইল কোর্টের অভিযান করার, গরু ও বাসাবাড়ী চুরি রোধের বিষয়ে পুলিশের নজরদারী আরো বৃদ্ধি করার, কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া ও ড্রেনেজ ব্যবস্থা না রেখে শহর ও শহরতলীতে যত্রতত্র বাসা-বাড়ী নির্মান না করার, বাজার-হাটসহ ব্যবসা প্রতিষ্টান সন্ধা ৭টার পর বন্ধ রাখার, মুখে মাস্ক ছাড়া জনগনকে হাট-বাজরে ও প্রকাশ্যে চলাচল না করাসহ বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন, বন বিভাগের কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ রেজাউল হক, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য শিরিন আক্তার চৌধুরী মুন্নি, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, বিশিষ্ট আইনজীবি এড. এটিএম মান্নান, ইউপি চেয়ারম্যান আব্দুল আহবাব চৌধুরী শাহজাহান, প্রভাষক মমদুদ আহমদ, এমএ রহমান আতিক, নবাব আলী বাখর খান, এম এ জলিল জামাল প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল আলম, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা মেহেদী হাসান, পল্লী বিদ্যুতের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান সালাম, বিট বন কর্মকর্তা আহমদ আলীসহ সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

312 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন