৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

কুলাউড়ায় ‘কোভিড-১৯ দাফন টিমের’ মাধ্যমে ১ হিন্দু ব্যক্তির সৎকাজ সম্পন্ন

আপডেট: জুলাই ৪, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে কুলাউড়া ‘কোভিড-১৯ দাফন টিমের’ মাধ্যমে প্রধন্য মালাকার নামে ৩৮ বছরের এক হিন্দু ধর্মালম্বী ব্যক্তির সৎকাজ সম্পন্ন করা হয়েছে। শনিবার (৪ জুলাই) বেলা ৩ টায় পৃথিমপাশা ইউনিয়নের দেওগাওস্থ পারিবারিক শশ্মানঘাটে ‘কোভিড-১৯ দাফন টিমের’ ৩ সদস্য স্বাস্থ্যবিধি মেনে প্রয়াত ব্যক্তির স্বজনদের সহযোগিতায় সৎকাজ সম্পন্ন করেন বলে জানা গেছে।
‘কুলাউড়া কোভিড-১৯ এর লাশ দাফন টিমের’ প্রধান ইকবাল হোসেন সুমন জানান উপজেলার দেওগাও এলাকার এক হিন্দু ব্যক্তি প্রধন্য মালাকার এর স্বাস্থ্যবিধি মেনে সৎকাজ সম্পন্নের জন্য ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী শনিবার সকালে তাকে ফোন দিলে তিনি তাৎক্ষনিকভাবে তার টিমের ৩ সদস্যকে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য প্রশাসনের সহযোগিতায় দ্রুত প্রস্তত করে ঘটনাস্থলে প্রেরন করে সৎকাজ সম্পন্ন করেন।
এদিকে প্রয়াত প্রধন্য মালাকারের কনিষ্ট ভ্রাতা পিংকু মালাকার জানান তার জেষ্ট ভ্রাতা দীর্ঘদিন থেকে লিভার সমস্যাসহ অন্যান্য জটিল রোগে ভুগছিলেন। এ অবস্থায় গত ২৯ জুন প্রধন্য মালাকারকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্ত্তি করা হয় ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১ জুলাই রোগীর কোভিড-১৯ এর নমুনা সংগ্রহ করা হয়। কিন্ত কোভিড-১৯ এর নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পুর্বেই শনিবার (৪ জুলাই) সকালে রোগী মারা যান। প্রয়াতের ভাই পিংকু জানান সিলেট ওসমানী হাসপাতালে অবস্থান করেও তার ভাইয়ের নমুনা সংগ্রহের ৪ দিন পরও কোভিড-১৯ এর রিপোর্ট তার স্বজনরা পায় নি। যারফলে তারা স্বাভাবিক অবস্থায় তার ভাইয়ের সৎকাজ করতে পারেন নি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ প্রতিবন্ধীসহ ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

476 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন