৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মৌলভীবাজারের ডক্টরস সার্জিক্যাল প্রতিষ্টানকে ৮ হাজার টাকা জরিমানা। অভিযোগকারীকে ২ হাজার টাকা প্রদান

আপডেট: জুন ২২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে সোমবার এক অভিযান চালিয়ে অতিরিক্ত মুল্যে হ্যান্ড সেনিটাইজার বিক্রয় করার অভিযোগে মৌলভীবাজার জেলা শহরের শ্রীমঙ্গল রোডের ডক্টরস সার্জিক্যাল প্রতিষ্টানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। পরে আইন অনুযায়ী সেবা প্রার্থী অভিযোগকারী মৌলভীবাজার শহরের এনএসআই সংস্থার গাড়ী চালক মোঃ শিপন মিয়াকে জরিমানার টাকা থেকে সরকারী বিধিনুযায়ী ২৫% হিসাবে ২ হাজার টাকা প্রদান করা হয়।
জানা যায় মৌলভীবাজার জেলার এনএসআই সংস্থার গাড়ী চালক মোঃ শিপন মিয়া নামে একজন সেবা প্রার্থী মৌলভীবাজার জেলা শহরের শ্রীমঙ্গল রোডের ডক্টরস সার্জিক্যাল প্রতিষ্টান থেকে ১৩০ টাকা মুল্য লেখা হ্যান্ড সেনিটাইজার ১৪০ টাকা অতিরিক্ত মুল্যে ৯ টি ক্রয় করেন।
পরে তিনি ডক্টরস সার্জিক্যাল প্রতিষ্টানের বিরুদ্ধে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে সোমবার (২২ জুন) সহকারী পরিচালক মোঃ আল-আমিন তার কার্যালয়ে উভয় পক্ষকে তলব করেন। এ সময় অভিযোগের সত্যতা পাওয়া গেলে তিনি
উক্ত প্রতিষ্টানকে দোষী সাব্যস্ত করে ভোক্তা অধিকার আইনে ৮ হাজার টাকা জরিমানার আদেশ দিলে প্রতিষ্টান কর্তৃপক্ষ তাৎক্ষনিক জরিমানার টাকা পরিশোধ করেন। পরে জরিমানার টাকা থেকে বিধি অনুযায়ী অভিযোগকারী ভুক্তভোগীকে ২৫ শতাংশ টাকা হিসাবে ২ হাজার টাকা আইন অনুযায়ী প্রদান করা হয়।

698 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন