২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় ২ পর্যায়ে নন্দনগর-আকিলপুর আংশিক এলাকা রেড জোনে লকডাউন

আপডেট: জুন ১৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ সারাদেশের মতো মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৌরসভা ও ইউনিয়নগুলোকে জনসংখ্যা ও আক্রাস্তের ভিত্তিতে জোন ভিত্তিক ভাগ করে রেড জোনে লকডাউন করার কার্যক্রম বুধবার সকাল থেকে শুরু করা হয়েছে। বুধবার বিকেলে কুলাউড়া উপজেলা প্রশাসন বরমচাল ইউনিয়নের নন্দনগর-আকিলপুর এলাকার আংশিককে ২য় পর্যায়ে রেড জোনে লকডাউন করা হয়েছে। এতে আংশিক এলাকার ৩০/৩৫ টি বাড়ী রেড জোনে লকডাউনের আওতায় পড়েছে। বিকেলে কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নুরুল হক, কুলাউড়া থানার ওসি ইয়াদৌস হাসান, বরমচাল ইউপি চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহজাহান ও ৬ নং ওয়ার্ড মেম্বার শাহানুর আহমদ সাধন প্রমুখ উপস্থিতিতে ্্্্উক্ত দু’গ্রামের আংশিক এলাকাকে রেড জোনে লকডাউন ঘোষনা করা হয়।
এছাড়া ইতিপুর্বে একই দিন সকালে কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চঞ্জয় চক্রবর্তী পৌর এলাকার মাগুরা এলাকার জলিল ভবনের সম্মুখ থেকে পুর্ব মনসুরমুখী রাস্তার শেষ সীমান্তের ব্রীজ পর্যন্ত এবং জলিল ভবনের দক্ষিনমুখী ভানু ভটের বাড়ী পার হয়ে পশ্চিমুখী কাদিপুর রোডের সৈয়দ মঞ্জিল ভবন পার হয়ে ব্রীজ পর্যন্ত এলাকা বাশ দিয়ে চিহ্নিত করে রেড জোনে লকডাউন করেন। লকডাউনের কাজে পুলিশকে সহায়তা করেন কুলাউড়া পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলার তানভীর আহমদ শাওন।
উল্লেখ্য এখন থেকে এইসব এলাকার বাসিন্দারা ১৪ দিন পর্যন্ত চিহ্নিত এলাকার বাইরে আসা-যাওয়া করতে পারবে না। তবে তাদের সুবিধার্থে চিহ্নিত এলাকার ভেতরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের জন্য নির্দিষ্ট দোকানসহ ভ্রাম্যমান দোকানের ব্যবস্থা রাখা হবে। এছাড়া জরুরী প্রয়োজনের প্রশাসনের নাম্বারে যোগাযোগ করা যাবে।
উল্লেখ্য ইতিমধ্যে কুলাউড়া উপজেলার ১ পৌরসভা ও ১৩ ইউনিয়নকে রেড, গ্রিন ও ইয়েলো জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে কুলাউড়া পৌরসভায় ১১ জন করোনা রোগী মাগুরা এলাকায় থাকায় ও বরমচাল এলাকার নন্দনগর-আকিলপুর এলাকায় ৫ জন রোগী করোনা রোগী থাকায় বুবার (১৭ জুন) জোন ভিত্তিক লকডাউন করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য এলাকাকে জোন ভিত্তিক চিহ্নিত করা হবে।

344 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন